বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs SRH: নিজের প্রথম IPL ইনিংসেই লকিকে পিটিয়ে ছাতু করে নতুন ইতিহাস শশাঙ্কর
সানরাইজার্স ইনিংস শেষে জানসেনের সঙ্গে মাঠ ছাড়ছেন শশাঙ্ক সিং। ছবি- আইপিএল।
সানরাইজার্স ইনিংস শেষে জানসেনের সঙ্গে মাঠ ছাড়ছেন শশাঙ্ক সিং। ছবি- আইপিএল।

GT vs SRH: নিজের প্রথম IPL ইনিংসেই লকিকে পিটিয়ে ছাতু করে নতুন ইতিহাস শশাঙ্কর

  • গুজরাটের বিরুদ্ধে ছয় বলে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলেন শশাঙ্ক।

ওয়াংখেড়ে ময়দানে গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে নেমেছে সানরাজার্স হায়দরাবাদ। এই ম্যাচ জিতলেই দুই দলের কাছেই আইপিএল শীর্ষে পৌঁছনোর সুযোগ রয়েছে। ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করে গুজরাটের বিরুদ্ধে ছয় উইকেটের বিনিময়ে ১৯৫ রানের বিরাট রান খাড়া করল সানরাইজার্স।

নিজামের শহরের হয়ে এডেন মার্করাম ও অভিষেক শর্মা অর্ধশতরান করে আউট হয়ে যাওয়ার পর, ইনিংসটা কিছুটা গতি হারায়। তবে শেষ ওভারে লকি ফার্গুসনের বিরুদ্ধে ২৫ রান তুলেই নিজামের শহরর ফ্রাঞ্চাইজি সেটা সামলে নেয়। এর পিছনে সবচেয়ে বড় অবদান হল সানরাইজার্সের তুলনামূলক অপরিচিত এক প্রতিভা শশাঙ্ক সিংয়ের। আইপিএলে প্রথমবার ব্যাট করার সুযোগ পেয়েই ছয় বলে অপরাজিত ২৫ রান করে সকলের নজর কেড়ে নিয়েছেন শশাঙ্ক। ব্যাট হাতে নিজের আইপিএল কেরিয়ারের শুরুটাই চার মেরে করে শশাঙ্ক। আর শেষ ওভারে লকির বিরুদ্ধে একেবারে জ্বলে উঠে তাঁর ব্যাট। 

সানরাইজার্স ইনিংসের শেষ তিন বলে তিনটি ছক্কা হাঁকান শশাঙ্ক। এর জেরেই এই টুর্নামেন্টে এক নতুন ইতিহাস তৈরি করলেন সানরাইজার্সের অলরাউন্ডার। শশাঙ্কের থেকে কোনও ভারতীয় এক ইনিংসে (অন্তত ২৫ রান করা) অধিক স্ট্রাইক রেটে রান করেননি। এদিন ৪১৬.৬৬-র স্ট্রাইক রেটে রান করেন শশাঙ্ক। এর আগে বালচন্দ্র অখিল ২০০৮ সালে ৩৮৫.৭১-র গড়ে রান করেছিলেন। এতদিন ভারতীয়দের মধ্যে এক ইনিংসে এটাই ছিল সর্বোচ্চ স্ট্রাইক রেট। এ নজির ভেঙে দিয়ে নতুন নজির গড়ে ফেললেন শশাঙ্ক।

বন্ধ করুন