বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs SRH: দুর্দান্ত ‘ডাবল সেঞ্চুরি’ ঋদ্ধিমান সাহার, IPL-এ টপকে গেলেন সাঙ্গাকারা-হাসি-জয়াবর্ধনের নজির
হাফ-সেঞ্চুরির পরে ঋদ্ধিমান সাহা। ছবি- আইপিএল।
হাফ-সেঞ্চুরির পরে ঋদ্ধিমান সাহা। ছবি- আইপিএল।

GT vs SRH: দুর্দান্ত ‘ডাবল সেঞ্চুরি’ ঋদ্ধিমান সাহার, IPL-এ টপকে গেলেন সাঙ্গাকারা-হাসি-জয়াবর্ধনের নজির

  • ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে IPL 2022-এর ম্যাচে গুজরাট টাইটানসকে জয়ের ভিতে বসিয়ে দেওয়ার পথে দুর্দান্ত এক মাইলস্টোন টপকে গেলেন ঋদ্ধিমান সাহা। এই নিরিখে তিনি একযোগে পিছনে ফেলে দেন কুমার সাঙ্গাকারা, মাইক হাসি ও মাহেলা জয়াবর্ধনেকে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বড় রান তাড়া করতে নেমে গুজরাট লায়ন্সকে জয়ের ভিতে বসিয়ে দেন ঋদ্ধিমান সাহা। ঋদ্ধির ঝোড়ো হাফ-সেঞ্চুরি জন্যই হার্দিক পান্ডিয়াদের পক্ষে শেষমেশ ম্যাচ জিতে মাঠ ছাড়া সম্ভব হয়।

ঋদ্ধিমান শেষ পর্যন্ত ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে উমরান মালিকের অবিশ্বাস্য ডেলিভারিতে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। ৩৮ বলের আগ্রাসী ইনিংসে বাংলার তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান ১১টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- SRH vs GT: শেষ ওভারে রশিদ ছক্কা মারতেই খেপে গেলেন মুরলী, ভিডিয়ো দেখলেই বুঝবেন ‘মধুর’ কথাটা!

এমন অনবদ্য ইনিংসের পথে ঋদ্ধিমান সাহা আইপিএলে দুর্দান্ত এক মাইলস্টোন টপকে যান। তিনি ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২০০টি চার মারারা নজির গড়েন। গুজরাট বনাম হায়দরাবাদ ম্যাচের আগে আইপিএলে ঋদ্ধিমানের বাউন্ডারির সংখ্যা ছিল ১৯৩টি। ওয়াংখেড়েতে ১১টি চার মারার সুবাদে সেই সংখ্যা গিয়ে দাঁড়ায় ২০৪-এ।

টুর্নামেন্টের ইতিহাসে ৪১ নম্বর ক্রিকেটার হিসেবে ২০০টি চার মারার মাইলস্টোন ছুঁয়ে ফেলেন ঋদ্ধি। তিনি রয়েছেন আইপিএলে সব থেকে বেশি চার মারা ক্রিকেটারদের তালিকায় ৪০ নম্বরে। ঋদ্ধি এদিন একযোগে টপকে যান তিন কিংবদন্তি কুমার সাঙ্গাকারা, মাইক হাসি ও মাহেলা জয়াবর্ধনেকে। সাঙ্গাকারা আইপিএলে ১৯৫টি, হাসি ১৯৮টি ও জয়াবর্ধনে ২০০টি চার মেরেছেন।

আরও পড়ুন:- GT vs SRH: ১৫৩ কিলোমিটারের ইয়র্কারে বোল্ড ঋদ্ধি, ছিটকে গেল গিল-মিলারদের স্টাম্প, বাইশগজে আগুন ঝরালেন উমরান, ভিডিয়ো

আপাতত ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সব থেকে বেশি ৬৮৪টি চার মারার রেকর্ড রয়েছে শিখর ধাওয়ানের নামে। বিরাট কোহলি রয়েছেন দ্বিতীয় স্থানে। তিনি আইপিএলে ৫৫৭টি চার মেরেছেন। ডেভিড ওয়ার্নার সার্বিক তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। আইপিএলে তাঁর বাউন্ডারি সংখ্যা ৫৩৪টি। বিদেশি ক্রিকেটারদের মধ্যে এই নিরিখে সবার আগে রয়েছেন অজি তারকা। রোহিত শর্মা আইপিএলে ৫০৮টি ও সুরেশ রায়না ৫০৬টি চার মেরেছেন।

বন্ধ করুন