বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs CSK: প্লে-অফে CSK-র সামনে পড়তেই শেষ 'গর্ব'-র জায়গা, IPL-এ প্রথমবার অল-আউট হল GT

GT vs CSK: প্লে-অফে CSK-র সামনে পড়তেই শেষ 'গর্ব'-র জায়গা, IPL-এ প্রথমবার অল-আউট হল GT

গুজরাটকে অলআউট করার পর চেন্নাই সুপার কিংস। ছবি- পিটিআই (PTI)

আইপিএলের ইতিহাসে এই প্রথমবার অল আউট হল গুজরাট টাইটানস। প্লে-অফের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হার্দিক পান্ডিয়ার দলকে অল আউট করে দেয় চেন্নাই সুপার কিংস।

গত বছর আইপিএলে অভিষেক ঘটে গুজরাট টাইটানসের। প্রথম বছর খেলতে নেমেই চ্যাম্পিয়ন হয় নতুন এই দলটি। সেই সঙ্গে ভারতীয় ক্রিকেট অধিনায়ক হার্দিককে খুঁজে পায়। গত বছরের ধারাবাহিকতা এবারও বজায় রেখেছে হার্দিক পান্ডিয়ার দল। এবারের আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছে গুজরাট।

প্রথম দল হিসাবে আইপিএলের প্লেঅফে জায়গা করে নেয় তারা। শুধু তাই নয়, এই দলের প্রত্যেকেই নিজেদের ফর্ম ধরে রেখেছে। এবারের আইপিএল জয়ের অন্যতম ফেভারিট দল হিসাবে ধরা হচ্ছে। তবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচেই হোঁচট খেয়েছে হার্দিকের দল। মঙ্গলবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমে ১৫ রানে হারতে হয়েছে গুজরাটকে। ফলে ফাইনালে যেতে হলে আরও একটি ম্যাচ জিততে হবে তাঁদেরকে।

মঙ্গলবার আইপিএলের প্লেঅফের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয় গুজরাট টাইটানস এবং চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে চেন্নাই। অবশ্য এই ম্যাচে মহেন্দ্র সিং ধোনি বড় রান করতে পারেননি। মাত্র ১ রান করে ফিরে যান। তবে রুতুরাজ গায়কোয়াড ৪৪ বলে ৬০ রান করেন। তাঁর এই ইনিংসটি সাজানো ৭টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির মাধ্যমে। পাশাপাশি ডেভন কনওয়ে ৩৪ বলে ৪০ রান করেন মাত্র ৪টি বাউন্ডারির সৌজন্যে। এছাড়া আর কেউ বড় রান করতে পারেনি।

১৭৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে ৩৮ বলে ৪২ রানের ইনিংস খেলেন শুভমন গিল। এই তরুণ ব্যাটারের ইনিংসটি সাজানো ৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এবং রশিদ খান দলকে জেতানোর জন্য ১৬ বলে ৩০ রানের ইনিংস খেলেন ৩টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির মাধ্যমে। কিন্তু চেন্নাইয়ের বিরুদ্ধে তারা কোনও ভাবেই জিততে পারেনি। ২০ ওভারে ১৫৭ রানে থেমে যায় হার্দিক পান্ডিয়াদের দৌড়। ১৫ রানে ম্যাচ জিতে ফাইনালে চলে যায় চেন্নাই।

এই ম্যাচ হারের সঙ্গে সঙ্গেই লজ্জার নজির গড়ল গুজরাট। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার তারা অলআউট হল। এই নিয়ে দুই বছর ধরে আইপিএল খেলছে গুজরাট টাইটানস। কিন্তু এর আগে কখনও তারা অলআউট হয়নি। এবারের প্লেঅফের প্রথম কোয়ালিফায়ারে অলআউট হল হার্দিক পান্ডিয়ার দল। তবে এই ম্যাচ হারলেও ফাইনালের যাওয়ার দৌড় থেকে ছিটকে যায়নি তারা। লখনউ সুপার জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে যারা জিতবে তাদের সঙ্গে খেলতে হবে তাদের। সেই ম্যাচ জিততে পারলেই ফাইনালে ফের জায়গা করে নেবে গুজরাট।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? জানুন ২৮ মের রাশিফলে মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী আছে? ২৮ মে-র রাশিফলে দেখে নিন Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.