বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs CSK: প্লে-অফে CSK-র সামনে পড়তেই শেষ 'গর্ব'-র জায়গা, IPL-এ প্রথমবার অল-আউট হল GT

GT vs CSK: প্লে-অফে CSK-র সামনে পড়তেই শেষ 'গর্ব'-র জায়গা, IPL-এ প্রথমবার অল-আউট হল GT

গুজরাটকে অলআউট করার পর চেন্নাই সুপার কিংস। ছবি- পিটিআই (PTI)

আইপিএলের ইতিহাসে এই প্রথমবার অল আউট হল গুজরাট টাইটানস। প্লে-অফের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হার্দিক পান্ডিয়ার দলকে অল আউট করে দেয় চেন্নাই সুপার কিংস।

গত বছর আইপিএলে অভিষেক ঘটে গুজরাট টাইটানসের। প্রথম বছর খেলতে নেমেই চ্যাম্পিয়ন হয় নতুন এই দলটি। সেই সঙ্গে ভারতীয় ক্রিকেট অধিনায়ক হার্দিককে খুঁজে পায়। গত বছরের ধারাবাহিকতা এবারও বজায় রেখেছে হার্দিক পান্ডিয়ার দল। এবারের আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছে গুজরাট।

প্রথম দল হিসাবে আইপিএলের প্লেঅফে জায়গা করে নেয় তারা। শুধু তাই নয়, এই দলের প্রত্যেকেই নিজেদের ফর্ম ধরে রেখেছে। এবারের আইপিএল জয়ের অন্যতম ফেভারিট দল হিসাবে ধরা হচ্ছে। তবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচেই হোঁচট খেয়েছে হার্দিকের দল। মঙ্গলবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমে ১৫ রানে হারতে হয়েছে গুজরাটকে। ফলে ফাইনালে যেতে হলে আরও একটি ম্যাচ জিততে হবে তাঁদেরকে।

মঙ্গলবার আইপিএলের প্লেঅফের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয় গুজরাট টাইটানস এবং চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে চেন্নাই। অবশ্য এই ম্যাচে মহেন্দ্র সিং ধোনি বড় রান করতে পারেননি। মাত্র ১ রান করে ফিরে যান। তবে রুতুরাজ গায়কোয়াড ৪৪ বলে ৬০ রান করেন। তাঁর এই ইনিংসটি সাজানো ৭টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির মাধ্যমে। পাশাপাশি ডেভন কনওয়ে ৩৪ বলে ৪০ রান করেন মাত্র ৪টি বাউন্ডারির সৌজন্যে। এছাড়া আর কেউ বড় রান করতে পারেনি।

১৭৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে ৩৮ বলে ৪২ রানের ইনিংস খেলেন শুভমন গিল। এই তরুণ ব্যাটারের ইনিংসটি সাজানো ৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এবং রশিদ খান দলকে জেতানোর জন্য ১৬ বলে ৩০ রানের ইনিংস খেলেন ৩টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির মাধ্যমে। কিন্তু চেন্নাইয়ের বিরুদ্ধে তারা কোনও ভাবেই জিততে পারেনি। ২০ ওভারে ১৫৭ রানে থেমে যায় হার্দিক পান্ডিয়াদের দৌড়। ১৫ রানে ম্যাচ জিতে ফাইনালে চলে যায় চেন্নাই।

এই ম্যাচ হারের সঙ্গে সঙ্গেই লজ্জার নজির গড়ল গুজরাট। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার তারা অলআউট হল। এই নিয়ে দুই বছর ধরে আইপিএল খেলছে গুজরাট টাইটানস। কিন্তু এর আগে কখনও তারা অলআউট হয়নি। এবারের প্লেঅফের প্রথম কোয়ালিফায়ারে অলআউট হল হার্দিক পান্ডিয়ার দল। তবে এই ম্যাচ হারলেও ফাইনালের যাওয়ার দৌড় থেকে ছিটকে যায়নি তারা। লখনউ সুপার জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে যারা জিতবে তাদের সঙ্গে খেলতে হবে তাদের। সেই ম্যাচ জিততে পারলেই ফাইনালে ফের জায়গা করে নেবে গুজরাট।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

বন্ধ করুন