বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > RCB-র বিরুদ্ধে LSG ক্যাপ্টেন কেএল রাহুলের ব্যাটিং নিয়ে হতাশ হরভজন সিং

RCB-র বিরুদ্ধে LSG ক্যাপ্টেন কেএল রাহুলের ব্যাটিং নিয়ে হতাশ হরভজন সিং

কেএল রাহুল (ছবি-পিটিআই) (PTI)

ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং স্পোর্টসকিডার সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, ‘কেএল রাহুল প্রায়ই একজন অ্যাঙ্করের ভূমিকায় অভিনয় করেন। তার ছয় মারার ক্ষমতা সম্ভবত কায়রন পোলার্ডের চেয়ে ভালো। কিন্তু লখনউ প্রাথমিক ছয় ওভারে স্লো খেলেছে। তারা যদি দ্রুত গতি পেত, তবে শেষ কয়েক ওভারে লখনউয়ের রান কম থাকত।’

বুধাবর ২০২২ আইপিএল-এর এলিমিনেটরে ইডেন গার্ডেন্সে জোস হ্যাজেলউডকে স্কুপ করার চেষ্টা করেছিলেন লখনউ-এর অধিনায়ক কেএল রাহুল। কিন্তু শাহবাজ আহমেদ শর্ট ফাইন লেগে দুর্দান্তভাবে তার ক্যাচ ধরে ফেলেন। এরফলে লখনউ শেষ পর্যন্ত ১৯৩/৬ রান করে ২০২২ আইপিএল থেকে ছিটকে যায়। যদিও কেএল রাহুল তার দলের পক্ষে সর্বোচ্চ রান করেছিলেন, তবু তিনি কখনই তার ইনিংসকে ত্বরান্বিত করতে সক্ষম হননি। তিনি ১৩৬.২১ স্ট্রাইক রেটে ৫৮ বলে ৭৯ রান।

ক্রিকেটের বিশেষজ্ঞরা এবং ভক্তরা কেএল রাহুলের রক্ষণশীল ব্যাটিং পদ্ধতির বিষয়ে প্রশ্ন তুলেছেন। ২০১৮ সাল থেকে আইপিএলের প্রতিটি সংস্করণে ৫৫০ বেশি রান সংগ্রহ করেছেন রাহুল। তবে ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং বলেছেন যে কর্ণাটকের ছেলেটি ছক্কা মারার ক্ষমতা রাখে এবং সেটি অন্যদের থেকে বেশি বলেও মনে করেন হরভজন। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কায়রন পোলার্ডের থেকও যে কেএল রাহুলের ছক্কা মারার দক্ষতা অনেক বেশি সেটা মনে করেন হরভজন সিং। তবে কেএল রাহুল তার সেই দক্ষতা যদি RCB ম্যাচের প্রথম থেকে দেখাতেন তাহলে ম্যাচের ফল অন্য হতেই পারত বলে মনে করেন ভাজ্জি। 

ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং স্পোর্টসকিডার সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, ‘কেএল রাহুল প্রায়ই একজন অ্যাঙ্করের ভূমিকায় অভিনয় করেন। তার ছয় মারার ক্ষমতা সম্ভবত কায়রন পোলার্ডের চেয়ে ভালো। কিন্তু লখনউ প্রাথমিক ছয় ওভারে স্লো খেলেছে। তারা যদি দ্রুত গতি পেত, তবে শেষ কয়েক ওভারে লখনউয়ের রান কম থাকত। অবশ্যই, হার্ষাল এবং হ্যাজেলউড ভালো বোলিং করেছেন কিন্তু পাওয়ারপ্লেতে বেশি রান না করে লখনউ একটি কৌশল মিস করেছে। শেষ পর্যন্ত, এটি খেলার ফলাফল নির্ধারণ করে।’

কেএল রাহুল নিজেও এই কথা স্বীকার করেছেন। ২০২২ আইপিএল-এর এলিমিনেটরের ম্যাচের পাওয়ারপ্লের শেষে সাত ওভারে মাত্র একটি বাউন্ডারি হাঁকাতে সক্ষম হয়েছেন কেএল রাহুল। যদি সেই সময় আরও কয়েকটা বড় হিট কেএল রাহুল হাঁকাতে পারতেন তাহলে ম্যাচের ছবিটা বদলে যেত। বুধবার ম্যাচ-পরবর্তী সাংবাদিক সম্মেলনে রাহুল এটা স্বাকির করেছিলেন।

বন্ধ করুন