বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এ হার্দিককে কি ধরে রাখবে MI? মিলল বড় আপডেট
হার্দিক পাণ্ডিয়া।
হার্দিক পাণ্ডিয়া।

IPL-এ হার্দিককে কি ধরে রাখবে MI? মিলল বড় আপডেট

  • ২০২১ আইপিএলে হার্দিকের পারফরম্যান্স খুবই খারাপ ছিল। ১২ ম্যাচ খেলে মাত্র ১২৭ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৪০। গড় ১৪.১১। গোটা আইপিএলে তিনি বল করেননি। স্বাভাবিক ভাবে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে রাখা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল।

এই বছর চার জন করে প্লেয়ার ধরে রাখতে পারবে আইপিএলের পুরনো ৮ ফ্র্যাঞ্চাইজি। স্বাভাবিক ভাবে প্রশ্ন উঠেছে মুম্বই ইন্ডিয়ান্স কি হার্দিক পাণ্ডিয়াকে পরের মরশুমের জন্যও ধরে রাখবে? ২০১৫ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্সে খেলছেন হার্দিক। তবে এই বছর তাঁকে ধরে না রাখার সম্ভাবনাই বেশি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে পারফরম্যান্সের উপর অনেক কিছুই নির্ভর করছে।

২০২১ আইপিএলে হার্দিকের পারফরম্যান্স খুবই খারাপ ছিল। ১২ ম্যাচ খেলে মাত্র ১২৭ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৪০। গড় ১৪.১১। গোটা আইপিএলে তিনি বল করেননি। স্বাভাবিক ভাবে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে রাখা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল।

বিশ্বকাপের প্রথম ম্যাচেও যে আহামরি পারফরম্যান্স করেছেন, তা নয়। পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্য়াচে বল তিনি করেননি। সাতে ব্যাট করতে নেমে ৮ বলে মাত্র ১১ রান করেন হার্দিক। যখন ভারতকে আরও একটু ভাল জায়গায় নিয়ে যাওয়ার প্রয়োজন ছিল, সেই সময়েও হতাশ করেন হার্দিক। একটি খারাপ শট খেলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তার উপরে আবার কাঁধে চোট পেয়েছিলেন। তবে চোট গুরুতর ছিল না।

ইতিমধ্যে ফিটনেস টেস্টেও পাস করেছেন হার্দিক। বুধবার ভারতীয় দলের প্র্যাকটিসের সময়ে নেটে কিছুক্ষণ বল করতেও দেখা গিয়েছে তাঁকে। তবে বিশেষজ্ঞরা হার্দিককে না খেলানোর কথা শুরু থেকেই বলে আসছিলেন। পাকিস্তান ম্যাচের পর তাঁরা আরও বেশি করে হার্দিককে প্রথম একাদশে না রাখা নিয়ে সরব হয়েছেন।

বন্ধ করুন