বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > টিম ইন্ডিয়াতে ফিরলেন হার্দিক, জানেন কবে শেষ টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন পান্ডিয়া
ভারতীয় জার্সিতে হার্দিক পান্ডিয়া

টিম ইন্ডিয়াতে ফিরলেন হার্দিক, জানেন কবে শেষ টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন পান্ডিয়া

  • ভারতীয় দলের জন্য সেরা খবর হল অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন। তার নেতৃত্বে IPL 2022-এর নতুন আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটানস প্লে অফে সফলভাবে জায়গা করে নিয়েছে। দ্রুত গতিতে কয়েক ওভার বোলিং করার পাশাপাশি তিনি ব্যাট হাতেও দলের হয়ে দারুণ পারফর্ম করেছেন।

ভারতীয় ক্রিকেট ভক্তদের জন্য সুখবর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। অনেক তরুণ খেলোয়াড় দলে সুযোগ পেয়েছেন। আবার কিছু সিনিয়র খেলোয়াড় জাতীয় দলে ফিরে এসেছেন। সেই তালিকায় রয়েছে হার্দিক পান্ডিয়ার নাম। চোট কাটিয়ে দীর্ঘ দিন পরে দলে জায়গা পেয়েছেন ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এছাড়াও দীনেশ কার্তিককেও আইপিএলে বিস্ফোরক ব্যাটিংয়ের পর দলে ফিরিয়ে আনা হয়েছে। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি সহ পেসার জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে সাদা বলের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। ফলে দলের সহ-অধিনায়ক করা হয়েছে ঋষভ পন্তকে।

ভারতীয় দলের জন্য সেরা খবর হল অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন। তার নেতৃত্বে IPL 2022-এর নতুন আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটানস প্লে অফে সফলভাবে জায়গা করে নিয়েছে। দ্রুত গতিতে কয়েক ওভার বোলিং করার পাশাপাশি তিনি ব্যাট হাতেও দলের হয়ে দারুণ পারফর্ম করেছেন। 

হার্দিক পান্ডিয়াকে শেষ দেখা গিয়েছিল ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। যেখানে তিনি ব্যাটসম্যান হিসেবে দলের হয়ে খেলেছিলেন। গ্রুপ পর্বের ম্যাচেও কিছু ম্যাচে বোলিং করেছিলেন। কিন্তু ২০২২ আইপিএল-এ তিনি আট ম্যাচে প্রায় ২৪ ওভার বল করেছেন। তার নেতৃত্বে দলটি প্রথম দল হিসেবে প্লে অফে উঠেছে। হার্দিক ব্যাট হাতেও টুর্নামেন্টে দারুণ শুরু করেছেন। চলতি মরশুমে এখনও পর্যন্ত ১৩ ম্যাচে ৪১.৩০ গড়ে ৪১৩ রান করেছেন হার্দিক। আইপিএল ২০২২-এ তিনি চারটি অর্ধশতরান করেছেন। ব্যাট হাতে এটিই ছিল হার্দিকের আইপিএল সেরা মরশুম।

হার্দিক পান্ডিয়া তার পিঠে অস্ত্রোপচারের পর থেকে আন্তর্জাতিক স্তরে অনেক ম্যাচ খেলতে পারেননি। তবে হার্দিক সবসময়ই ভারতের পরিকল্পনার অংশ ছিলেন এবং ফলস্বরূপ তিনি আবারও ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। হার্দিক পান্ডিয়া তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন গত বছরের ৮ নভেম্বর নামিবিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে ৫৪ ম্যাচে ৫৫৩ রান করেছেন হার্দিক। এই সময়ে বোলিংয়ে ৪২টি উইকেট নেওয়ার পাশাপাশি তিনি কোনও অর্ধশতক বা সেঞ্চুরি করতে পারেননি।

বন্ধ করুন