বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > চার বার PBKS-এ ট্রায়াল দিতে এসে বাদ পড়েছিলেন, সেই হরপ্রীতকে নিয়ে উচ্ছ্বসিত যুবি
ম্যাক্সওয়েলকে আউট করার পর হরপ্রীত। ছবি: পিটিআই
ম্যাক্সওয়েলকে আউট করার পর হরপ্রীত। ছবি: পিটিআই

চার বার PBKS-এ ট্রায়াল দিতে এসে বাদ পড়েছিলেন, সেই হরপ্রীতকে নিয়ে উচ্ছ্বসিত যুবি

  • হতাশ হয়ে একটা সময়ে হরপ্রীত ব্রার ঠিক করে ফেলেছিলেন, ক্রিকেট ছেড়ে কানাডায় দিদির কাছে গিয়ে উচ্চশিক্ষা গ্রহণ করবেন। ২০১৯ সালে অবশ্য ভাগ্যের শিকে ছেঁড়ে তাঁর। পঞ্জাব কিংস দলে জায়গা করে নেন তিনি।

শুক্রবার রাতে রয়্যাল চ্যালেঞ্জার্সের তিন স্তম্ভকে আউট করে সকলকে চমকে দিয়েছেন। বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি'ভিলিয়ার্সের মতো ক্রিকেটারদের উইকেট নিয়ে এখন আলোচনার কেন্দ্রে হরপ্রীত ব্রার। সোশ্যাল মিডিয়ায় তাঁর জন্য শুভেচ্ছাবার্তা উপচে পড়ছে। সেই তালিকায় রয়েছেন যুবরাজ সিং, হরভজন সিংরাও। 

হরপ্রীতের আদর্শ যুবরাজ। তাঁর থেকে শুভেচ্ছাবার্তা পাওয়া নিঃসন্দেহে বড় প্রাপ্তি পঞ্জাবের এই অলরাউন্ডারের কাছে। যুবরাজ টুইটারে লিখেছেন, ‘খুব খুশি হরপ্রীত ব্রারের জন্য। অন্যতম সেরা ব্যাটসম্যানদের উইকেট নিয়েছো এবং শেষে প্রয়োজনীয় রান করেছো। এটাই রাজ্য ক্রিকেটের সমালোচকদের জবাব দেওয়া সেরা পথ।’

হরভজন সিংও উচ্ছ্বসিত হয়ে ম্যাচের পরেই শুভেচ্ছা জানান হরপ্রীতকে।

হরপ্রীতের বারা মোহিন্দর সিং পঞ্জাব পুলিশের ড্রাইভার। তার আগে প্রায় ২৬ বছর সেনাবাহিনীতেও ছিলেন মোহিন্দর। কোনও একটি ক্রিকেট অ্যাকাডেমীতে ট্রেনিং দেখার পরই, হঠাৎ করে ক্রিকেট খেলার শখ হয় হরপ্রীতের। এর পরেই ক্রিকেট খেলা শুরু করেন পঞ্জাবের মোগা জেলার জিকারপুরের হরপ্রীত।

তবে এই লড়াইটা কিন্তু হরপ্রীতের সহজ ছিল না। অনূর্ধ্ব ১৬ টিমে খেললেও, অনূর্ধ্ব ১৯ এবং অনূর্ধ্ব ২৩ পাঞ্জাব দলে জায়গা করতে পারছিলেন না হরপ্রীত। স্বাভাবিক ভাবেই তীব্র হতাশা তাঁকে গ্রাস করেছিল। তবু নিজের ধারবাহিকতা বজায় রাখার চেষ্টা করে গিয়েছেন।শেষ পর্যন্ত পঞ্জাবের অনূর্ধ্ব ২৩ দলে সুযোগ পান তিনি। 

এর পর কিংস ইলেভেন পঞ্জাব দলের ট্রায়ালে চার বার এসেও মন জয় করতে পারেননি কারও। চার বারই তাঁকে বাদ দেওয়া হয়। সেই সময় তিনি ঠিকও করে ফেলেছিলেন, ক্রিকেট ছেড়ে কানাডায় দিদির কাছে গিয়ে উচ্চশিক্ষা গ্রহণ করবেন। ২০১৯ সালে অবশ্যে শিকে ছেঁড়ে তাঁর। পঞ্জাব কিংস দলে জায়গা করে নেন তিনি। যদিও গত কালের ম্যাচের আগে পর্যন্ত মাত্র তিনটি ম্যাচ খেলেছিলেন ব্রার। তবে শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে ম্যাচের পর তাঁকে এই মুহূর্তে বসিয়ে রাখতে পারবে না পঞ্জাব। তবে হরপ্রীতকেও ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করে যেতে হবে। 

ঘরোয়া ক্রিকেটে হরপ্রীতের এক ওভারে পাঁচটি ছয় মারার রেকর্ড রয়েছে। ব্যাঙ্গালোরের বিরুদ্ধেও শেষ বলে ছক্কা হাঁকিয়েছিলেন হরপ্রীত। এখন দেখার, নিজের পারফরম্যান্স হরপ্রীত ধরে রাখতে পারেন কিনা!

বন্ধ করুন