বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর প্লে অফ থেকে RCB ছিটকে গেলে কী হবে, নতুন নজির কিন্তু গড়ে ফেলেছেন হর্ষল
হর্ষল প্যাটেল।
হর্ষল প্যাটেল।

IPL-এর প্লে অফ থেকে RCB ছিটকে গেলে কী হবে, নতুন নজির কিন্তু গড়ে ফেলেছেন হর্ষল

  • শুধু বোলারদের ক্ষেত্রে নয়, কমলা টুপির ক্ষেত্রেও কিন্তু একই বিষয়। আইপিএলের শুরু থেকে ২০২১ মরশুম পর্যন্ত এখনও পর্যন্ত কোনও ব্যাটসম্যানই টানা এক নম্বর জায়গা ধরে রাখতে পারেননি। সেক্ষেত্রে বেগুনি এবং কমলা টুপি মিলিয়েই প্রথম বার কোনও প্লেয়ার টানা শীর্ষস্থান ধরে রাখল। যা আইপিএলের ইতিহাসে নতুন নজির।

আইপিএলের একেবারে শুরু থেকে সর্বোচ্চ উইকেট সংগ্রহ করে বেগুনি টুপি নিজের দখলে রেখে গিয়েছেন হর্ষল প্যাটেল। এ বার আইপিএলের গোটা মরশুমে কোনও বোলারই তাঁকে টপকাতে পারেনি। প্রথম থেকে শেষ পর্যন্ত বোলারদের তালিকায় এক নম্বর জায়গাটা ধরে রেখেছিলেন হর্ষল প্যাটেলই। এখনও পর্যন্ত আর কোনও আইপিএলে এ ভাবে একজন বোলারই টানা গোটা মরশুম ধরে শীর্ষ স্থান ধরে রাখতে পারেননি। হর্ষলই প্রথম বোলার যিনি, টুর্নামেন্ট শুরু থেকে একে থেকে বেগুনি টুপি দখল করেছেন।

শুধু বোলারদের ক্ষেত্রে নয়, কমলা টুপির ক্ষেত্রেও কিন্তু একই বিষয়। আইপিএলের শুরু থেকে ২০২১ মরশুম পর্যন্ত  এখনও পর্যন্ত কোনও ব্যাটসম্যানই টানা এক নম্বর জায়গা ধরে রাখতে পারেননি। সেক্ষেত্রে বেগুনি এবং কমলা টুপি মিলিয়েই প্রথম বার কোনও প্লেয়ার টানা শীর্ষস্থান ধরে রাখল। যা আইপিএলের ইতিহাসে নতুন নজির।

প্লে-অফের এলিমিনেটরে কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৩৮ রান করে ব্যাঙ্গালোর। জবাবে ২ বল বাকি থাকতেই ৬ উইকেটে ১৩৯ রান করে কলকাতা। ৪ উইকেটে ম্যাচ হারে ব্যাঙ্গালোর। সেই ম্যাচেও হর্ষল ২ উইকেট নিয়েছিলেন।

তিনি মোট ১৫ ম্যাচে ৩২টি উইকেট নেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আবেশ খান। তিনি কিন্তু হর্ষলের চেয়ে অনেকটাই পিছিয়ে রয়েছে। ১৬টি ম্যাচ খেলে ২৪টি উইকেট নিয়েছেন আবেশ।

বন্ধ করুন