বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KKR vs PBKS: শেষ ওভারে জঘন্য বোলিং, ২১ রান হজম রানার, ওটাই কি KKR-কে IPL থেকে ছিটকে দেবে?

KKR vs PBKS: শেষ ওভারে জঘন্য বোলিং, ২১ রান হজম রানার, ওটাই কি KKR-কে IPL থেকে ছিটকে দেবে?

হর্ষিত রানা। ছবি- পিটিআই  (PTI)

শেষ ওভারে জঘন্য বল করলেন কেকেআরের পেসার হর্ষিত রানা। ৬ বলে ২১ রান দিলেন তিনি।

ম্যাচের শুরুটা বেশ ভালো করেন কলকাতা নাইট রাইডার্সের বোলার হর্ষিত রানা। শুরুতেই প্রভসিংরন সিং এবং ভানুকা রাজাপক্ষকে ফিরিয়ে দেন কেকেআরের এই পেসার। কিন্তু শেষ ওভারে বল করতে এসে ৬ বলে ২১ রান দিলেন হর্ষিত। ১৯ ওভারের শেষে পঞ্জাব কিংসের রান ছিল ৭ উইকেটে ১৫৮ রান। কিন্তু শেষ ওভারের পর সেই রান এসে দাঁড়াল ১৭৯ রান। অর্থাৎ কলকাতাকে জিততে হলে প্রয়োজন ১৮০ রান। শাহরুখ খান ৮ বলে ৩টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে ২১ রানে অপরাজিত থাকেন। পাশাপাশি হরপ্রাত বরার ৯ বলে ১৭ রানে অপরাজিত থাকেন ২টি বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারির সৌজন্যে। এই দুই ব্যাটারের রান দেখেই স্পষ্ট হয়েছে শেষ ওভারে কেমন খেলেছেন তারা।

শেষ ওভারে এসে এমন বোলিং স্বাভাবিক ভাবেই হর্ষিত রানার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। যেখানে শেষ ওভারে ফুল লেন্থ অথবা ইয়র্কার বল দিয়ে ব্যাটারদের চাপে রাখবেন নাইট পেসার। সেখানে স্লোয়ার বল দিলেন ঠিক কথা, ওভার বাউন্ডারি এবং বাউন্ডারি হজম করতে হল হর্ষিতকে।

কলকাতার এই পেসার যদি একটু কম রান দিতেন তাহলে নাইট ব্যাটারদের জন্য অনেকটাই সুবিধা হত বলে মনে করছে ক্রিকেট মহল। তবে এই ম্যাচ যদি কোনও কারণে কেকেআর হেরে যায় তাহলে যে ভিলেন হয়ে দাঁড়াবেন হর্ষিত তা বলার অপেক্ষা রাখে না। এমনিতেই এখন কেকেআরের সব ম্যাচই বলা চলে ফাইনালের সমান। প্লেঅফে জায়গা করে নিতে হলে বাকি সব ম্যাচই জিততে হবে কেকেআরকে। তার মধ্যে রয়েছে পঞ্জাব কিংস ম্যাচও। এদিনের ম্যাচ যদি হেরে যায় শাহরুখ খানের দল তাহলে নাইটদের বিদায় কার্যত নিশ্চিত হয়ে যাবে। ফলে এই ম্যাচ জিততে হলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে নাইট ব্যাটারদের।

এদিন বল হাতে তিন উইকেট নেন বরুণ চক্রবর্তী। ৪ ওভারে ২৬ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। পাশাপাশি হর্ষিত রানা ৩ ওভার বল করে ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন এই পেসার। সুয়াশ এবং নীতীশ রানা একটি করে উইকেট নেন। তবে এই ম্যাচে ব্যর্থ সুনীল নারিন। ৪ ওভার বল করে ২৯ রান দিলেন, কিন্তু কোনও উইকেট তিনি তুলতে পারেননি। একই অবস্থা রাসেলেরও। মাত্র ১ ওভার বল করে ১৯ রান দেন তিনি। এই দুই ক্যারিবিয়ানের অফ ফর্ম ফের প্রশ্নের মুখে ফেলে দিল তাদের।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

বন্ধ করুন