বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > যোগ্য হিসেবেই IPL নিলামে ১০.৭৫ কোটি দাম পেয়েছেন এই ভারতীয় তারকা, দাবি গাভাসকরের
ভারতীয় তারকার প্রশংসায় পঞ্চমুখ গাভাসকর। ছবি- গেটি/এএনআই।

যোগ্য হিসেবেই IPL নিলামে ১০.৭৫ কোটি দাম পেয়েছেন এই ভারতীয় তারকা, দাবি গাভাসকরের

  • টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকার মত, এখন ব্যাটসম্যানরা অভিজ্ঞ এই পেসারের মুখোমুখি হতে ভয় পান।

'আইপিএল নিলামে যত দাম উঠেছে, প্রত্যেকটা টাকা, প্রত্যেকটা পয়সা পাওয়ার যোগ্য ও।' টিম ইন্ডিয়ার তারকা পেসারকে এভাবেই প্রশংসায় ভরিয়ে দিলেন সুনীল গাভাসকর। এখানেই না থেমে সানি এও দাবি করেন যে, কোনও ব্যাটসম্যানই এখন ভারতীয় তারকার মুখোমুখি হতে চাইবেন না।

কিংবদন্তি গাভাসকর এক্ষেত্রে হার্ষাল প্যাটেলের দিকেই ইঙ্গিত করেন। এবার আইপিএলের মেগা নিলামে হার্ষালকে ১০ কোটি ৭৫ লক্ষ টাকার বড় অঙ্কে দলে ফিরিয়েছে আরিসবি। প্রক্তন তারকার দাবি, এই দাম হার্ষালের প্রাপ্য।

কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০'র সময় গাভাসকর বলেন, ‘দেখুন, আইপিএল নিলামে যত টাকা আয় করেছে, তার প্রত্যেকটা পয়সা, প্রত্যেকটা টাকার যোগ্য দাবিদার ও (হার্ষাল)। গতবছর ও অসাধারণ পারফর্ম্যান্স করে দেখিয়েছে। হার্ষাল প্যাটেলের সব থেকে ভালো দিক হল, ও নিজেকে নতুন করে আবিষ্কার করেছে। আগে ব্যাটসম্যানরা ওর বল খেলার জন্য মুখিয়ে থাকত, কারণ ও মোটেও গতি পরিবর্তন করত না। অনেক রান তোলার জন্য ব্যাটসম্যানরা ওকে টার্গেট করত। ও সেটা থেকে শিক্ষা নিয়েছে এবং নিজেকে পরিণত করেছে। এখন ও এমন একজন বোলার, ব্যাটসম্যানরা যার মুখোমুখি হতে চাইবে না। কারণ, তারা জানে না ও কেমন বল করতে চলেছে।’

উল্লেখ্য, গত আইপিএলে সর্বোচ্চ ৩২টি উইকেট নিয়ে বেগুনি টুপির দখল নেন হার্ষাল প্যাটেল। শুধু আইপিএলেই নয়, জাতীয় দলে সুযোগ পাওয়ার পরেও দারুণ পারফর্ম্যান্স উপহার দিচ্ছেন তিনি। এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন হার্ষাল। নিয়েছেন ৬টি উইকেট। কলকাতায় ওয়েস্ট ইন্ডিয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচেও তিনি ২টি উইকেট দখল করেন।

বন্ধ করুন