বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > স্টোকস বা মর্গ্যান নয়, তাঁর দেখা সেরা ক্যাপ্টেন ধোনি, সাফ কথা মইনের

স্টোকস বা মর্গ্যান নয়, তাঁর দেখা সেরা ক্যাপ্টেন ধোনি, সাফ কথা মইনের

মাহির প্রশংসায় পঞ্চমুখ মইন আলি

এমএস ধোনিকে ‘সর্বকালের সেরা অধিনায়ক’ বলেছেন ব্রিটিশ ক্রিকেটার মইন আলি। ইংলিশ ক্রিকেটার জানিয়েছেন যে তাঁর খেলার উন্নতির পিছনে এমএস ধোনির অনেকটাই ভূমিকা রয়েছে। কারণ মইন আলিকে ভরসা এবং বিশ্বাস করেন ধোনি, যা পরবর্তীতে মইন আলির খেলার উন্নতি করেছে।

ইংলিশ ক্রিকেটার মইন আলি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩ শুরুর আগে ভারতের প্রাক্তন অধিনায়ক তথা চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বড় প্রশংসা করেছেন। এমএস ধোনিকে ‘সর্বকালের সেরা অধিনায়ক’ বলেছেন ব্রিটিশ ক্রিকেটার মইন আলি। ইংলিশ ক্রিকেটার জানিয়েছেন যে তাঁর খেলার উন্নতির পিছনে এমএস ধোনির অনেকটাই ভূমিকা রয়েছে। কারণ মইন আলিকে ভরসা এবং বিশ্বাস করেন ধোনি, যা পরবর্তীতে মইন আলির খেলার উন্নতি করেছে।

আরও পড়ুন… ছাত্রের লড়াইকে মুম্বই কোচের কুর্নিশ, অমল কি সরফরাজের মধ্যে নিজেকে খুঁজে পাচ্ছেন

গালফ নিউজের সঙ্গে কথা বলতে গিয়ে মইন আলি জানিয়েছেন, ‘এমএস ধোনি সম্ভবত আমার দেখা সেরা অধিনায়ক। সে একজন দুর্দান্ত মানুষ এবং তাঁর সম্পর্কে অনেক কিছু বলার আছে। সে ক্রিকেট সম্পর্কে অনেক বোঝেন। তিনি ক্রিকেট নিয়ে অনেক কথা বলেন এবং অনেক কিছু করেন। খুব সহজলভ্য এবং সত্যিই বলতে সে আমার খেলা পছন্দ করে।’ মইন আলি আরও বলেছেন, ‘আমি এখন যেভাবে খেলি সত্যিই তার জন্য তিনি অনেক সাহায্য করেছেন। তিনি আমাকে আত্মবিশ্বাস দিয়েছেন। তিনি অবশ্যই সকলের অধিনায়ক।’

আরও পড়ুন… বুমরাহ নন, 2023 ODI WC আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে রোহিতের প্রথম পছন্দ সিরাজ

বাস্তবে এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সফল অধিনায়কদের একজন। তিনি ২০০৭ টি টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ ওডিআই বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি সহ তিনটি আইসিসি টুর্নামেন্ট জয়ের জন্য ভারতকে নেতৃত্ব দিয়েছেন। ৪১ বছর বয়সী এই অভিজ্ঞ খেলোয়াড় চেন্নাই সুপার কিংসকে চারবার আইপিএল শিরোপা জিততেও সাহায্য করেছেন। এমএস আইপিএল অধিনায়ক হিসেবে ২১০টি ম্যাচের মধ্যে ১২৩টি জিতেছেন। আইপিএল-এ তাঁর জয়ের শতাংশ হার ৫৮.৮৫। মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের হয়ে ২টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও জিতেছেন।

অন্যদিকে ২০২১ সালে যখন থেকে মইন আলি RCB থেকে CSK-এ যোগ দেন, ব্যাট এবং বল উভয়েই তাঁর পারফরম্যান্স বেড়েছে। এখন পর্যন্ত সিএসকে -র হয়ে ২৫টি আইপিএল ম্যাচ খেলে ৬০১ রান করেছেন মইন আলি। ফ্র্যাঞ্চাইজির হয়ে মইন আলি শিকার করেছেন ১৫ উইকেট। ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত RCB এর হয়ে খেলে, মইন ১৯ ম্যাচে গড়ে ৩০৯ রান করেছিলেন এবং ১০টি উইকেট শিকার করেছিলেন।

চেন্নাই সুপার কিংসের প্রশংসা করে মইন আলি বলেন, ‘প্রথমত চেন্নাই সুপার কিংস হল সেরা ফ্র্যাঞ্চাইজি যেখানে আমি খেলেছি কারণ পুরো সেট-আপটি যেভাবে হয়েছে। তারা দীর্ঘকাল ধরে এভাবে সফলভাবে দৌড়াচ্ছে এবং তারা জানে জিততে কী কী প্রয়োজন।’ চেন্নাইয়ে খেলার বিষয়ে তার উত্তেজনা সম্পর্কে কথা বলতে গিয়ে মইন আলি বলেন, ‘আমি সত্যিই CSK-এর হয়ে চেন্নাইয়ে খেলার জন্য মুখিয়ে আছি। ভক্তদের কাছ থেকে প্রচুর সমর্থন পাই।’ চেন্নাই সুপার কিংস হল অন্যতম সফল আইপিএল দল এবং তাদের স্কোয়াডে প্রতিভা এবং অভিজ্ঞতা উভয়ই রয়েছে, তারা আবারও আইপিএল জেতার জন্য ফেভারিট দল হিসাবে নিজেদের তুলে ধরেছেন।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন