বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘ওর নিজের যোগ্যতার উপরে সন্দেহ রয়েছে’, রানে ফিরতে কোহলিকে পরামর্শ পাক প্রাক্তনীর
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

‘ওর নিজের যোগ্যতার উপরে সন্দেহ রয়েছে’, রানে ফিরতে কোহলিকে পরামর্শ পাক প্রাক্তনীর

  • পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছেন যে, কোহলির ধীর গতির ব্যাটিং তাঁর খারাপ ফর্মের পরিণাম। বিরাটের উচিত, পুরনো ছন্দ ফিরে পেতে মরিয়া হয়ে লড়াই করা। কোহলির আরসিবির জার্সিতে একজন ওপেনার হিসেবেও ব্যর্থ। তাই নীচের দিকেই ব্যাটিং করা উচিত তাঁর।

বিরাট কোহলি এ বার আইপিএলে একেবারে ভালো ফর্মে নেই। হতাশাজনক পারফরম্যান্স করে চলেছেন তিনি। এখনও পর্যন্ত ১১টি ম্যাচ খেলে তিনি মাত্র ১টিই হাফসেঞ্চুরি করেছেন। তিন বার গোল্ডেন ডাক করে ফেলেছেন। এই ১১টি ইনিংসে বিরাট কোহলি ১৯.৬৩ গড়ে, ১১১.৩৪ স্ট্রাইকরেটে মাত্র ২১৬ রান করেছেন। আরসিবি-র প্রাক্তন অধিনায়কের লাগাতার ব্যর্থতার থেকে মুক্তির উপায় হিসেবে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ। তাঁর মতে, বিরাট কোহলিকে বাদ দেওয়াটা একেবারেই সঠিক সিদ্ধান্ত হবে না। বরং তিনি চান, কোহলি যেন নিজের রণনীতিতে মন দেন। সেই সঙ্গে ওপেন না করে নীচের দিকে ব্যাটিং করুন বিরাট।

ইউটিউব শো কট বিহাইন্ডে কথা বলতে গিয়ে রশিদ লতিফ বলেছেন যে, কোহলির ধীর গতির ব্যাটিং তাঁর খারাপ ফর্মের পরিণাম। বিরাটের উচিত, পুরনো ছন্দ ফিরে পেতে মরিয়া হয়ে লড়াই করা। কোহলির আরসিবির জার্সিতে একজন ওপেনার হিসেবেও ব্যর্থ। তাই নীচের দিকেই ব্যাটিং করা উচিত তাঁর।

আরও পড়ুন: ব্যাটে রান নেই, তার তোয়াক্কা না করে বাসন বাজিয়ে ফুর্তি করছেন কোহলি

রশিদ দাবি করেছেন, ‘আমি আগে এটা বলেছিলাম যে ওকে হয় উপরে না হয় নীচের দিকে ব্যাটিং করতে পাঠানো জরুরী। যেহেতু ওপেনিংয়ে কাজ হয়নি, হতে পারে যে ও এখন ব্যাটিং অর্ডারে নীচের দিকে যাবে। ওর নিজের যোগ্যতার উপরেই সন্দেহ রয়েছে। ও যে ভাবে খেলছে, সেই ভাবে চলতে পারে না। এটা এমনিতেও কাজ করবে না। ওর সেই আগের ফ্লোতেই ব্যাটিং করার প্রয়োজন রয়েছে। যদি ও একবার সেই ছন্দ ফিরে পেতে পারে. তা হলে ও এটা থেকে বেরিয়ে আসতে পারবে।’

প্রসঙ্গত বিরাট কোহলির চার নম্বরের নীচে ব্যাটিং করে ২৫টি ইনিংস খেলেছেন। সে ক্ষেত্রে ১২৮.১ স্ট্রাইকরেটে ৪৬১ রান করেছেন তিবি। শেষ বার তিনি ২০১০ এর মরশুমে চার নম্বরের নীচে ব্যাটিং করেছিলেন।

বন্ধ করুন