বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > করোনা আর বাধা হবে না, IPL 2022 ভারতেই আয়োজন করার বিষয়ে আশাবাদী সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়।
সৌরভ গঙ্গোপাধ্যায়।

করোনা আর বাধা হবে না, IPL 2022 ভারতেই আয়োজন করার বিষয়ে আশাবাদী সৌরভ

  • করোনার জন্য ভারতে অনুষ্ঠিত ২০২১ আইপিএল মাঝপথে বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল বিসিসিআই। পরে আইপিএলের বাকি ম্যাচ হয় সংযুক্ত আরব আমিরশাহিতে।

করোনার জন্য ভারতে অনুষ্ঠিত ২০২১ আইপিএল মাঝ পথেই বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল বিসিসিআই। পরে আইপিএলের বাকি ম্যাচ হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। এমন কী করোনার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে হওয়ার কথা থাকলেও, সেটা হয় সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমান মিলিয়ে। তবে ২০২২ আইপিএল ভারতে করার বিষয়ে আশাবাদী বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। 

একটি সংবাদমাধ্যমে সৌরভ দাবি করেছেন, ‘আমি মনে করি, আমরা খারাপ সময় পেরিয়ে গিয়েছি। আশা করি, আমরা পরের বছর ভারতে আইপিএলের আয়োজন করতে পারব। কারণ এটি ভারতেরই টুর্নামেন্ট এবং এটি যখন ভারতে খেলা হয়, তখন এর পরিবেশ একেবারে আলাদা হয়। ভারতে এখন আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেট খেলা হচ্ছে। আমরা নিউজিল্যান্ড সিরিজ আয়োজন করেছি। আমরা নিজেরাও দক্ষিণ আফ্রিকা যাচ্ছি। তার পর ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা সিরিজ রয়েছে। তাই আমি মনে করি, সবচেয়ে খারাপ সময়টা পার করে এসেছি।’

বিসিসিআই প্রেসিডেন্ট আরও বলেছেন, ‘কোভিড সমস্যা থাকা সত্ত্বেও আইপিএলকে দুবাইতে নিয়ে গিয়ে শেষ করতে সফল হয়েছি আমরা। আমাদের ঘরোয়া ক্রিকেট আগের মতোই চলছে। গত বছর মহামারীর কারণে কিছুটা বিরতি ছিল। আমরা প্রায় প্রতিটি টুর্নামেন্ট শেষ করেছি। জানুয়ারিতে শুরু হচ্ছে রঞ্জি ট্রফি। জুনিয়র ক্রিকেট চলছে। এবং এখনও পর্যন্ত কোভিড নিয়ে সমস্যায় পড়তে হয়নি।’

ওমিক্রনের বাড়াবাড়ির জন্য দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করার কোনও ভাবনাই নেই বিসিসিআই-এর। সে কথা সৌরভ পরিষ্কার করে দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত তিনটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। ২৬ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট শুরু হবে।

বন্ধ করুন