বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > কী করে এত সাফল্য পেলেন ধোনি? ফাঁস করলেন তাঁরই এক সময়কার সতীর্থ

কী করে এত সাফল্য পেলেন ধোনি? ফাঁস করলেন তাঁরই এক সময়কার সতীর্থ

কেএল রাহুল ও মহেন্দ্র সিং ধোনি (ছবি-আইপিএল)

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁর ব্যক্তিত্ব নিয়ে সবসময়ই আলোচনায় থাকেন। ভারতের স্টাইলিশ ব্যাটসম্যান কেএল রাহুল এবার মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের ক্যারিশমা এবং বিস্ময়কর ব্যক্তিত্বের কথা বলেছেন।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁর ব্যক্তিত্ব নিয়ে সবসময়ই আলোচনায় থাকেন। ভারতের স্টাইলিশ ব্যাটসম্যান কেএল রাহুল এবার মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের ক্যারিশমা এবং বিস্ময়কর ব্যক্তিত্বের কথা বলেছেন। কেএল রাহুল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩-এ লখনউ সুপার জায়ান্টসের অংশ ছিলেন। কিন্তু একটি ম্যাচে তিনি চোট পেয়েছিলেন, যার পরে তাঁর অস্ত্রোপচার করা হয়েছিল এবং বর্তমানে তিনি ক্রিকেট থেকে দূরে রয়েছেন। কেএল রাহুল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপও মিস করবেন। তিনি এখন সুস্থ হয়ে ওঠার চেষ্টা করছেন এর মাঝেই তিনি মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে অনেক সুন্দর তথ্য তুলে ধরেছেন।

আরও পড়ুন… উইনিং কম্বিনেশন কি ভাঙবে RCB? নিজেদের বেঞ্চের পরীক্ষা কি করতে চাইবে SRH? দেখুন দুই দলের সম্ভাব্য একাদশ

ইউটিউবার রণবীর এলাহাবাদিয়ার চ্যানেলে ধোনি সম্পর্কে কথা বলেছেন কেএল রাহুল। তিনি ধোনির প্রশংসা করেছেন এবং ব্যাখ্যা করেছেন কোন বিষয়টি মাহিকে এত দুর্দান্ত অধিনায়ক এবং দুর্দান্ত ব্যক্তিত্ব করে তুলেছে। রাহুল বলেছিলেন যে মহেন্দ্র সিং ধোনি যেভাবে মানুষকে পরিচালনা করেন এবং পর্দার আড়ালে তিনি যেভাবে শান্ত থাকেন তা দেখার বিষয়। ধোনি প্রতিটি ব্যক্তির সঙ্গে তাঁর সম্পর্কের দিকে মনোযোগ দেন।

আরও পড়ুন… শেষ হল ৯ বছরের অপেক্ষা! জীবনের প্রথম IPL ফিফটি করে প্রতিপক্ষ ক্রিকেটারের প্রশংসায় রিলি রসৌ

কেএল রাহুল আরও বলেন, ধোনি প্রত্যেক খেলোয়াড়ের দুর্বলতা, খেলা, বিশেষত্ব এবং ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বোঝেন। এই কারণে, প্রত্যেকে ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে খুব ভালো সম্পর্ক বজায় রাখেন। ধোনি তাঁকে অনেকবার কী পরামর্শ দিয়েছেন তাও প্রকাশ করেছেন রাহুল। লোকেশ রাহুল বলেন, ‘সে আমাকে অনেকবার বলেছেন, একজন অধিনায়ক হিসেবে নিজেকে বিশ্বাস করুন। অধিনায়ক হিসেবে এবং সাধারণভাবে একজন খেলোয়াড় হিসেবে তিনি সেটাই করেন। আপনি সর্বদা আপনার মনে যে প্রথম চিন্তা আসে তা নিয়ে প্রশ্ন করেন, কিন্তু তিনি কখনও সেটা নিয়ে প্রশ্ন করেননি।’

আরও পড়ুন… শ্রীলঙ্কার ক্রিকেটার দনুষ্কা গুণতিলকের স্বস্তি, যৌন হয়রানির চারটির মধ্যে তিনটি অভিযোগ প্রত্যাহার

কেএল রাহুল ব্যাখ্যা করতে গিয়ে বলেন, ধোনি তাঁর গাট ফিলিংকে (ভিতরের অনুভূতি) অনেক গুরুত্ব দেন। অন্ত্রের অনুভূতি হল যা আপনি প্রথমে শুনতে পান যে এটি ঠিক আছে কিন্তু কখনও কখনও আপনি এটি বিশ্বাস করেন না। রাহুল বলেছেন যে ধোনি সবসময় এটাকে বিশ্বাস করে। এই কারণে, তাঁকে মাঠে কিছু অস্বাভাবিক সিদ্ধান্ত নিতে দেখা যায় যা তখন কেউ বুঝতে পারবে না তবে এটি ধোনির অন্ত্রের অনুভূতি হবে। কখনও কখনও তারা এর কারণে ফলাফলও পান।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রাহুলের মতে, ধোনি এমন একজন ব্যক্তিত্ব, তিনি জিনিসগুলিকে এত সহজ রাখেন এবং শুধুমাত্র ক্রিকেটেই নয়, জীবনের অন্যান্য ক্ষেত্রেও সমানভাবে ভারসাম্য বজায় রাখেন। তিনি প্রতিটি ব্যক্তিকে একজন খেলোয়াড় এবং একজন ব্যক্তি হিসাবে ভালভাবে জানেন এবং এটি তাঁকে একজন মহান নেতা করে তোলে। আসুন আমরা আপনাকে বলি যে চেন্নাই সুপার কিংসের দল বর্তমানে আইপিএল ২০২৩ এর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে এবং প্লে অফে জায়গা করে নেওয়ার জন্য এটি খুব ভালো অবস্থানে রয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ শনিবার, সারা দিন ধরে করুন এই কাজগুলি, শনিদেবের আশীর্বাদ থেকে বঞ্চিত হবেন না ১০০০০ ফ্রেশারকে চাকরি ভারতের এই IT সংস্থার,নিয়োগ আরও ৩০০০০! প্যাকেজে মুখ হবে হাঁ রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.