বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ড্রেসিংরুমে সতীর্থদের সঙ্গে ঠিক কেমন ব্যবহার করেন বিরাট? রহস্য ভেদ করলেন ঋদ্ধি
বিরাট কোহলি এবং ঋদ্ধিমান সাহা।
বিরাট কোহলি এবং ঋদ্ধিমান সাহা।

ড্রেসিংরুমে সতীর্থদের সঙ্গে ঠিক কেমন ব্যবহার করেন বিরাট? রহস্য ভেদ করলেন ঋদ্ধি

  • এ বছর আইপিএলেও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামবেন ঋদ্ধিমান সাহা। গত বছর অবশ্য হায়দরাবাদের হয়ে সব ম্যাচে সুযোগ পাননি তিনি। এ বার যদি খেলার সুযোগ পান তবে নিজের সেরাটা দিতে বদ্ধপরিকর।

বিরাট কোহলির নামে সবচেয়ে বড় বদনাম, তিনি নাকি প্রচণ্ড বদমেজাজী এবং অহঙ্কারী। তাঁর রুক্ষ্ম স্বভাবের জন্য অনেকেই অপছন্দ করেন ভারত অধিনায়ককে। তবে ড্রেসিংরুমে বিরাট নাকি একেবারেই অন্য মানুষ। এমনটাই অন্তত দাবি করেছেন ঋদ্ধিমান সাহা।

উইকেটকিপার হিসেবে ভারতীয় দলে নিজের একটা জায়গা তৈরি করে নিয়েছিলেন ঋদ্ধি। তবে এই মুহূর্তে ঋষভ পন্তের দুরন্ত পারফরম্যান্সের কারণে প্রথম একাদশে জায়গা হচ্ছে না বাংলার এই উইকেটকিপার-ব্যাটসম্যানের। সম্প্রতি একটি সাক্ষাৎকার দিতে গিয়ে ঋদ্ধি বলেছেন, ‘ড্রেসিংরুমে বিরাট আমাদেরই একজন হয়ে থাকেন। আমি যখন ভারতীয় দলে প্রথম যোগ দিয়েছিলাম, সেই সময়ে দলে সব বড় বড় তারকা ক্রিকেটাররা ছিলেন। আমি তখন জুনিয়র। সব সময় তাঁদের কাছে পৌঁছানো বা তাঁদের সঙ্গে কোনও কিছু আলোচনা করা হয়ে উঠত না। সেই জায়গাটাই পেতাম না। কিন্তু বিরাটকে সব সময় পাওয়া যায়। ওঁর কাছে যে কোনও দরকারে সহজেই পৌঁছানো যায়। যখন ও টিমের সদস্যদের সঙ্গে মেশে, তখন নিজের তারকাসুলভ বর্মটা খুলে রাখেন।'

সেই সঙ্গে তিনি সচিন তেন্ডুসকরের প্রসঙ্গও টেনে এনেছেন। বলেছেন, ‘আমি প্রথম যখন ভারতীয় দলে সুযোগ পাই তখন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র সেহওয়াগ, প্রত্যেকেই দলে ছিলেন। তবে সচিন আমাকে অভিষেক ম্যাচের টুপিটা দিয়েছিলেন। সে কথা সারা জীবন মনে থাকবে আমার।’

এ বছর আইপিএলেও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামবেন ঋদ্ধি। গত বছর অবশ্য হায়দরাবাদের হয়ে সব ম্যাচে সুযোগ পাননি তিনি। এ বার যদি খেলার সুযোগ পান তবে নিজের সেরাটা দিতে বদ্ধপরিকর। শুধুমাত্র আইপিএলে নিজেকে প্রমাণ করার জন্য নয়, ভারতীয় দলে পাকা জায়গা করে নিতে হলে ঋষভ পন্তকে ছাপিয়ে যেতে হবে। তাও শুধুমাত্র উইকেটকিপার হিসেবে নয়, ব্যাটসম্যান হিসেবেও।

বন্ধ করুন