বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কীভাবে বায়ো-বাবলের ভিতর সংক্রমণ ঢুকল? জবাব দিলেন BCCI সভাপতি সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।

কীভাবে বায়ো-বাবলের ভিতর সংক্রমণ ঢুকল? জবাব দিলেন BCCI সভাপতি সৌরভ

  • কেউ বায়ো-বাবল ভেঙেছিলেন কিনা, স্বাভাবিকভাবেই এমন প্রশ্নের মুখে পড়তে হয় মহারাজকে।

আইপিএল মাঝপথেই স্থগিত হয়ে যাওয়ার পর সবার মনে যে প্রশ্নটা সবার আগে ঘুরপাক খাচ্ছে, সেটার উত্তর দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

কঠোরা বায়ো-বাবলে থাকা সত্ত্বেও ক্রিকেটাররা কীভাবে করোনা আক্রান্ত হলেন, সেটাই ছিল কোটি টাকার প্রশ্ন। সম্ভাবনা দু'টি। হয় বায়ো-বাবল নিশ্ছিদ্র ছিল না। অথবা কেউ বায়ো-বাবল ভেঙেছিলেন।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরাসরি এবিষয়ে প্রশ্ন করা হলে তিনি স্পষ্ট জানান যে, বায়ো-বাবল ভাঙার কোনও রিপোর্ট নেই বোর্ডের কাছে। যদিও তিনি এও জানিয়েছেন যে, তাঁরা এখনও নিশ্চিত নন কীভাবে বায়ো-বাবলের ভিতরে সংক্রমণ দেখা দিলে।

The Indian Express-কে সৌরভ বলেন, ‘আমার মনে হয় না কেউ বায়ো-বাবল ভেঙেছিল বলে। যে রিপোর্ট আমরা পেয়েছি, তাতে বায়ো-বাবল উপেক্ষা করার কোনও ঘটনা সামনে আসেনি। কীভাবে সংক্রমণ দেখা দিল, সেটা বলা মুশকিল। কীভাবে সারা দেশে এত মানুষ সংক্রামিত হচ্ছেন, সেটাও বলা কঠিন।’

উল্লেখ্য, আইপিএল শুরুর আগে থেকেই বেশ কয়েকজন ক্রিকেটার করোনা আক্রান্ত হন। তবে তাঁরা প্রত্যেকেই বায়ে-বাবলের বাইরে সংক্রামিত হন। বায়ো-বাবল সবার আগে করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়রের।

পরে সানরাইজার্স হায়দরাবাদের ঋদ্ধিমান সাহা ও দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্র করোনায় আক্রান্ত হন। চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি ও ব্যাটিং কোচ মাইক হাসিও করোনা পজিটিভ চিহ্নিত হন।

বন্ধ করুন