বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘রোহিতকে সমর্থন করব’, DC-এর বিরুদ্ধে MI-এর জয়ের জন্য গলা ফাটাবেন RCB অধিনায়ক
ফ্যাফ ডু'প্লেসি।

‘রোহিতকে সমর্থন করব’, DC-এর বিরুদ্ধে MI-এর জয়ের জন্য গলা ফাটাবেন RCB অধিনায়ক

  • দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রোহিত শর্মাদের সমর্থন না করে কোনও উপায় নেই ফ্য়াফ ডু'প্লেসি এবং তাঁর টিমের। তাদের প্লে-অফ ভাগ্য যে এখন মুম্বই ইন্ডিয়ান্সের উপরেই নির্ভর করছে। তাই শনিবার আরসিবি টিম এবং এই টিমের সমর্থকেরা সকলে মুম্বই ইন্ডিয়ান্সের ভক্ত হয়ে যাবে একদিনের জন্য।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভাগ্য এখন মুম্বই ইন্ডিয়ান্সের হাতে। মুম্বই জিতলেই তারা প্লে-অফে উঠতে পারবে, তা না হলে রানরেটের কারণে পিছিয়ে পড়তে হবে। প্লে-অফে ওঠা হবে না। বৃহস্পতিবার গুজরাট টাইটানসের বিরুদ্ধে ৮ উইকেটে দুরন্ত জয় ছিনিয়ে নেওয়ার পরেও অনিশ্চয়তা ঘিরে রেখেছে আরসিবি-কে। যে কারণে ম্যাচের পর কোনও রাখঢাক না করে ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি বলেই দিয়েছেন, তিনি রোহিতের টিমের সাফল্যের অপেক্ষায় রয়েছেন।

ফ্যাফ ম্যাচের পর দাবি করেছেন, ‘আপনি সব সময় দৃঢ় ভাবেই শেষ করতে চাইবেন। তবে কিছু অসামঞ্জস্যপূর্ণ পারফরম্যান্স আমাদের এই পরিস্থিতিতে ফেলেছে। আমি রোহিতকে সমর্থন করব, ভালো পারফরম্যান্সের জন্য।’ কারণ শনিবারের মুম্বই বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের উপরই নির্ভর করছে, আরসিবি-র ভাগ্য।

টাইটানসের বিরুদ্ধে অবশেষে কোহলিকে চেনা ছন্দে পাওয়া গিয়েছে। ৫৪ বলে ৭৩ রানের দুরন্ত পারফরম্যান্স করেছেন তিনি। ম্যাচের পর তাই ফ্যাফ বলছিলেন, ‘বিরাট নেটে কঠিন পরিশ্রম করেছে। আমি ওর সঙ্গে ক্রিজে থাকি, এবং ওকে উৎসাহ দিতে থাকি। ও আবেগে ভাসছিল, এবং তার মধ্যে দিয়ে আপনাকেও নিয়ে গিয়েছে। যেন আপনি একটি রাগবি ম্যাচ খেলছেন।’

আরও পড়ুন: প্লে-অফের ২টি টিকিটের জন্য লড়াইয়ে ৩টি দল, দেখুন পয়েন্ট টেবিল

২.২ ওভারে জোস হ্যাজেলউডের অফ-স্টাম্পের বাইরের বলে ব্যাটের কানায় লাগিয়ে বসেন শুভমন গিল। স্লিপে ফিল্ডিং করা গ্লেন ম্যাক্সওয়েল শূন্যে শরীর ছুঁড়ে এক হাতে অসাধারণ ক্যাচ ধরেন। সেই ক্যাচ প্রসঙ্গে ফ্যাফ বলেছেন, ‘সেই ক্যাচটা ছিল অসাধারণ। পাওয়ারপ্লেতে আমরা কিছু উইকেট পাওয়ার চেষ্টা করছিলাম। রান আউটটাও ছিল দারুণ। আমি মনে করি এই ম্যাচটি সুস্পষ্ট কারণে গুরুত্বপূর্ণ ছিল।’

টসে জিতে প্রথমে ব্যাট নেয় গুজরাট টাইটানস। প্রথমে ব্যাট করতে নেমে ৫উইকেট হারিয়ে ১৬৮ রান করে তারা। সর্বোচ্চ রান করেন টাইটানস অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। তাঁর সংগ্রহ ৪৭ বলে ৬২ রান। এ ছাড়া ঋদ্ধিমান সাহা করেন ২২ বলে ৩১ রান এবং ডেভিড মিলারের সংগ্রহ ২৫ বলে ৩৪ রান। জোস হ্যাজেলউড ২টি এবং গ্লেন ম্যাক্সওয়েল ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ১টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ২ উইকেটে ১৭০ করে আরসিবি। কোহলির ৭৩ ছাড়াও ফ্যাফ করেছেন ৪৪। আর গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে ৪০ করে অপরাজিত থাকেন। ব্যাঙ্গালোরের ২টি উইকেটই নিয়েছেন রশিদ খান।

বন্ধ করুন