বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘বিশ্বের এমন কোনও T20 দল নেই, যেখানে ও ফিট করে না’, গুজরাট টাইটানসের তারকার প্রশংসায় কোচ
আশিস নেহরা।

‘বিশ্বের এমন কোনও T20 দল নেই, যেখানে ও ফিট করে না’, গুজরাট টাইটানসের তারকার প্রশংসায় কোচ

  • হার্দিক গত বছর আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সে ভাবে পারফরম্যান্স করতেই পারেননি। করেননি বলও। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে থাকলেও আহামরি পারফরম্যান্স করতে পারেননি। বলও করেছেন অল্প। মোদ্দা কথা তিনি নজরই কাড়তে পারেননি। তবে আইপিএলের দলের অধিনায়ককে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কোচ আশিস নেহরা।

গুজরাট টাইটানসের দল ব্যালেন্সড নয় বলেই বিশেষজ্ঞরা দাবি করছেন। তবে দলের কোচ আশিস নেহরা সে রকমটা মনে করেন না। আমদাবাদের টিম গড়ার ক্ষেত্রে বড় ভূমিকা নেন নেহরা। মহম্মদ শামি, জেসন রয়, লকি ফার্গুসন, রাহুল তেওয়াটিয়াদের দলে নিয়েছে গুজরাট টানটানস। ৮৯.৯৫ কোটি খরচও হয়ে গিয়েছে তাদের।

তবে দলের অলরাউন্ডার বিভাগে কিন্তু সে ভাবে বড় নাম নেই। হার্দিক পাণ্ডিয়া রয়েছেন। তবে তাঁর চোট রয়েছে। তাঁর বল করা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। আদৌ হার্দিক কেমন ছন্দে রয়েছেন, সে কথাও কারও জানা নেই। বাকি আলরাউন্ডারদের মধ্যে দু'টি বিকল্প হলেন বিজয় শঙ্কর এবং তেওয়াটিয়া। 

হার্দিক গত বছর আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সে ভাবে পারফরম্যান্স করতেই পারেননি। করেননি বলও। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে থাকলেও আহামরি পারফরম্যান্স করতে পারেননি। বলও করেছেন অল্প। মোদ্দা কথা তিনি নজরই কাড়তে পারেননি। তবু দলে অধিনায়ককে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন গুজরাট টাইটানসের কোচ আশিস নেহরা।

হার্দিককে নিয়ে নেহরার আলাদা করে কোনও উদ্বেগ নেই। তাঁর মতে, হার্দিক বল না করলেও সমস্যা নেই। তারকা ক্রিকেটারকে একজন ব্যাটার হিসাবেই বিবেচনা করা হবে। কারণ হার্দিক তাদের কাছে নাকি বড় সম্পদ।

ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে নেহরা বলেছেন, ‘ও যদি বোলিং করে, সেটা দারুণ বিষয় হবে। কিন্তু খুব সত্যি কথা বলতে, হার্দিক পান্ডিয়াকে একজন বিশুদ্ধ ব্যাটসম্যান হিসেবে পেয়ে আমরা বেশি খুশি। বিশ্বের এমন কোনও টি-টোয়েন্টি দল দেখি না, শুধু আইপিএল নিয়ে কথা বলছি না, যেখানে হার্দিকের জায়গা হবে না। ও যত নম্বরেই ব্যাট করুক না কেন, সেটা ৪ বা ৫ বা ৬ নম্বরই হোক, সর্বত্র ও ফিট হয়ে যায়। ওর বোলিংকে ঘিরে সব সময় জল্পনা-কল্পনা থাকে। ও যদি গুজরাট টাইটানসের হয়ে বোলিং করতে পারে, সেটা হবে দারুণ। তবে হ্যাঁ, যদি ও শুধু ব্যাটিং করার জন্যই ফিট থাকে, তাহলেও হার্দিক পান্ডিয়াকে পেয়ে আমরা খুশি।’

বন্ধ করুন