বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ‘কী ভাবে খেলব, সেই সিদ্ধান্ত আমার’, স্পিরিট অফ ক্রিকেট বিতর্কে মুখ খুললেন অশ্বিন
বরিচন্দ্রন অশ্বিন।
বরিচন্দ্রন অশ্বিন।

‘কী ভাবে খেলব, সেই সিদ্ধান্ত আমার’, স্পিরিট অফ ক্রিকেট বিতর্কে মুখ খুললেন অশ্বিন

  • মুম্বই ম্যাচের আগে দিল্লি ক্যাপিটালস মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। সেই ম্যাচে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন অশ্বিন এবং কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। একটি থ্রো পন্তের গায়ে লেগে ছিটকে গেলে, তাতে এক রান নেন অশ্বিন। এর পরেই 'স্পিরিট অফ ক্রিকেট' এর প্রসঙ্গ সামনে এসে বিতর্ক দানা বাঁধে।

শুভব্রত মুখার্জি : শ্রেয়স আইয়ারের সঙ্গে জুটি বেঁধে রবিচন্দ্রন অশ্বিন শনিবারের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসকে জয় এনে দিয়েছেন। ম্যাচের পরে অশ্বিন 'স্পিরিট অফ ক্রিকেট' বিতর্ক নিয়ে মুখ খুলেছেন। সেই সঙ্গে তাঁর সমালোচকদের একহাত নিয়েছেন তিনি। তিনি জানিয়ে দিয়েছেন, কী ভাবে ক্রিকেটটা খেলবেন, সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার তাঁর রয়েছে।

মুম্বই ম্যাচের আগে দিল্লি ক্যাপিটালস মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। সেই ম্যাচে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন অশ্বিন এবং কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। একটি থ্রো পন্তের গায়ে লেগে ছিটকে গেলে, তাতে এক রান নেন অশ্বিন। এর পরেই 'স্পিরিট অফ ক্রিকেট' এর প্রসঙ্গ সামনে এসে বিতর্ক দানা বাঁধে।

এ বার সেই ইস্যুতেই প্রশ্ন উঠলে, একটি ইউটিউব চ্যানেলে অশ্বিন জানান, ‘আমাকে নিজের প্রতি সবসময় সৎ থাকতে হবে। আমার সেই অধিকার রয়েছে যে কী ভাবে আমি খেলব, সেই সিদ্ধান্ত নেওয়ার। অন্যরা আমাকে বিচার করতে পারে না। স্পিরিট অফ ক্রিকেট অনেক আগেই ঠিক হয়ে গিয়েছিল। প্রফেশনাল বা অ্যামেচার ক্রিকেট যখন চালু হয়েছে, তার আগেই স্পিরিট অফ ক্রিকেট নির্ধারিত হয়ে গিয়েছিল।’

বন্ধ করুন