বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > এতটাই হতাশ হয়ে পড়েছিলাম, 2011 WC-এর ম্যাচই সে ভাবে দেখিনি- স্বীকারোক্তি রোহিতের

এতটাই হতাশ হয়ে পড়েছিলাম, 2011 WC-এর ম্যাচই সে ভাবে দেখিনি- স্বীকারোক্তি রোহিতের

রোহিত শর্মা।

২০১১ বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড থেকে বাদ পড়ার পরে, রোহিত শর্মা জাতীয় দলে অসাধারণ প্রত্যাবর্তন করেছিলেন। ২০১৩ সালের চ্যাম্পিয়ন ট্রফিতে ভারতকে শিরোপা জেতাতে তারকা ওপেনার বড় ভূমিকা নিয়েছিলেন। তার পর থেকে গত এক দশকে তিনি জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ, বিশেষ করে আইসিসি-র বড় ইভেন্টগুলিতে।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ২০২৩ আইপিএলের এলিমিনেটরে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্সের লড়াইয়ের আগে তাঁর ক্যারিয়ার সম্পর্কে খোলামেলা সাক্ষাৎকার দিয়েছেন জিও সিনেমায়। তারকা ভারতীয় ওপেনার প্রকাশ করেছেন যে, তিনি ২০১১ বিশ্বকাপের অনেক ম্যাচ দেখেনইনি। কারণ ভারতীয় দল থেকে বাদ পড়ে তিনি মানসিক ভাবে বিধ্বস্ত হয়েছিলেন।

২০১১ সালেই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২৮ বছর পর টিম ইন্ডিয়া তাদের দ্বিতীয় ওডিআই বিশ্বকাপের শিরোপা জেতে। তবে বর্তমান ভারতীয় অধিনায়ক এবং তারকা ওপেনার রোহিত শর্মাকে ২০১১ বিশ্বকাপের আগে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: প্লে-অফে ৫ রানে ৫ উইকেট নিয়ে রেকর্ড আকাশের, ভাঙলেন ১৪ বছর আগের কুম্বলের নজিরও

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক জিও সিনেমায় দাবি করেছেন, এটা তাঁর উপর বড় প্রভাব ফেলেছিল। রোহিত বলেছেন, ‘২০১১ আমার জন্য একটি বড় ধাক্কার বছর ছিল। বিশ্বকাপের দলে সুযোগ পাইনি। এর জন্য আমি নিজেকে ছাড়া আর কাউকে দোষারোপ করতে পারি না। আমি এর পর নিজের খেলায় কাজ করেছি। যোগা, মেডিটেশন এবং একা থাকা আমাকে অনেক সাহায্য করেছে। আমি বুঝতে পেরেছিলাম যে, কিছু করতেই হবে। আমি ২০১৪-১৫-র মধ্যে নিজের মধ্যে অনেক পরিবর্তন করেছি। কারণ আমি জানতাম, তা না হলে আমার কিচ্ছু হবে না।’

তিনি আরও যোগ করেছেন, ‘আমি কী ভাবে আমার দলকে সাহায্য করতে পারি এবং নিজেকে অন্য স্তরে নিয়ে যেতে পারি, তা নিয়ে আমাকে ভাবতে হয়েছিল। আমি নিজেই Sj উত্তর খুঁজে পেয়েছি। সত্যি বলতে কী, সেমিফাইনাল এবং ফাইনাল ছাড়া আমি সে বার বিশ্বকাপই দেখিনি। কারণ আমি এতটাই হতাশ ছিলাম যে, নিজের দেখার ইচ্ছে হয়নি। যত বারই আমি টিভিতে খেলা দেখতে যাচ্ছিলাম, অনুভব করেছিলাম যে, আমি এই টুর্নামেন্টের দলে থাকতে পারতাম। কী ভুল হয়েছে আমার, এই সব কিছুই ভাবতাম।’

আরও পড়ুন: ভারতীয়দের মধ্যে IPL-এর ৫০ ইনিংসে সবচেয়ে বেশি রান, সচিনের রেকর্ড গুঁড়িয়ে দিলেন রুতুরাজ

ভারতীয় স্কোয়াড থেকে বাদ পড়ার পরে, তারকা ওপেনার জাতীয় দলে একটি অসাধারণ প্রত্যাবর্তন করেছিলেন। ২০১৩ সালের চ্যাম্পিয়ন ট্রফিতে ভারতকে শিরোপা জেতাতে রোহিত বড় ভূমিকা নিয়েছিলেন। তার পর থেকে গত এক দশকে তিনি জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ, বিশেষ করে আইসিসি-র বড় ইভেন্টগুলিতে।

এই বছর রোহিতের নেতৃত্বেই ভারতীয় দল ফের ওডিআই বিশ্বকাপে অংশ নিতে চলেছে। তাও ঘরের মাঠে। পারবে কি টিম ইন্ডিয়া ২০১১ সালের পুনরাবৃত্তি ঘটাতে? সময়ই এর উত্তর দেবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট ফ্রি'তে ৩৬০০ ইউনিট বিদ্যুৎ তো পাবেন, লাভ হবে আরও ১৫,০০০ টাকা- নয়া প্রকল্প মোদীর ছোটবেলার নির্যাতনের ক্ষত ভুলে সাংবাদিক হতে চায় পেখম, আবিরের সাহায্যে পারবে কি? দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.