বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Auction: টি-২০ বিশ্বকাপ মাতানো ব্রিটিশ তারকার চোখ এবার আইপিএলে, জানিয়ে দিলেন, এবছর নাম দেবেন নিলামে

IPL Auction: টি-২০ বিশ্বকাপ মাতানো ব্রিটিশ তারকার চোখ এবার আইপিএলে, জানিয়ে দিলেন, এবছর নাম দেবেন নিলামে

আদিল রশিদ ও জোস বাটলার। ছবি- টি-২০ বিশ্বকাপ টুইটার (T20 World Cup Twitter)

বিশ্বকাপের মঞ্চে সূর্যকুমার যাদব, বাবর আজমদের পরাস্ত করেছেন। আইপিএল নিলামে ইংল্যান্ডের তারকা ক্রিকেটারকে নিয়ে টানাটানি পড়তে পারে।

ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পিছনে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আদিল রশিদ। এবার তাঁর লক্ষ্য ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। বিশ্বকাপ জয়ের মঞ্চে দাঁড়িয়েই নিজের পরবর্তী লক্ষ্যের কথা জানিয়ে দেন রশিদ।

ব্রিটিশ তারকা স্পষ্ট জানিয়ে দিলেন, আগামী মাসের আইপিএল নিলামে নাম নথিভুক্ত করাবেন তিনি। রবিবার সংবাদ সংস্থা পিটিআইকে রশিদ বলেন, ‘এবছর আমি আইপিএল নিলামের জন্য নিজের নাম নথিভুক্ত করাব।’ কোনও দলের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল কিনা, এমন প্রশ্নের কোনও ইতিবাচক জবাব মেলেনি রশিদের কাছ থেকে।

রশিদ এর আগে পঞ্জাব কিংস শিবিরে যোগ দিয়েছিলেন। এবার টি-২০ বিশ্বকাপে মাত্র ৪টি উইকেট নিলেও অত্যন্ত কৃপণ বোলিং করেন। ৬টি ম্যাচেই নিজের ৪ ওভারের বোলিং কোটা পূর্ণ করেন রশিদ। টুর্নামেন্টে মাত্র ২ ওভার বল করা মইন আলিকে বাদ দিলে ইংল্যান্ড শিবিরের সব থেকে ভালো ইকনমি রেট আদিলেরই। তিনি ওভার প্রতি মাত্র ৬.১২ রান খরচ করেছেন।

আরও পড়ুন:- Video: সেলিব্রেশনের মাঝেই আদিল রশিদ ও মইন আলিকে দূরে সরে যেতে বলেন বাটলার, কেন এমন আচরণ ক্যাপ্টেনের?

উল্লেখযোগ্য বিষয় হল, সুপার টুয়েলভের শেষ ম্যাচ, সেমিফাইনাল ও ফাইনাল, ইংল্যান্ডের শেষ ৩টি গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্দান্ত বোলিং করেন রশিদ। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ লিগ ম্যাচে ১৬ রানের বিনিময়ে ১টি উইকেট নেন তিনি। ভারতের বিরুদ্ধে সেমিফাইনালে ৪ ওভারে ২০ রান খরচ করে সূর্যকুমার যাদবের মূল্যবান উইকেট তুলে নেন রশিদ। পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে ৪ ওভার বল করে ১টি মেডেন-সহ ২২ রানের বিনিময়ে বাবর আজম ও মহম্মদ হ্যারিসের অতি গুরুত্বপূর্ণ ২টি উইকেট পকেটে পোরেন রশিদ।

আরও পড়ুন:- পরের T20 বিশ্বকাপে রোহিত-কোহলির মধ্যে একজনকে দেখা যেতে পারে, কার দিকে ইঙ্গিত পানেসরের?

তাঁর এমন পারফর্ম্যান্স নিশ্চিতভাবেই আকৃষ্ট করবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের। ভারতের পিচে কার্যকরী ভূমিকা নিতে পারেন বুঝেই আইপিএল নিলামে রশিদকে দলে নিতে ঝাঁপাতে পারে একাধিক দল।

বন্ধ করুন