বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > নিয়মিত সুযোগ পেলে দলকে IPL ট্রফি এনে দিতে পারতেন, দাবি RCB-র প্রাক্তন তারকার
আরসিবির জার্সিতে শামসি। ছবি- বিসিসিআই।
আরসিবির জার্সিতে শামসি। ছবি- বিসিসিআই।

নিয়মিত সুযোগ পেলে দলকে IPL ট্রফি এনে দিতে পারতেন, দাবি RCB-র প্রাক্তন তারকার

  • ICC-র এক নম্বর বোলার হওয়া সত্ত্বেও IPL-এর মেগা নিলামে অবিক্রিত থাকেন তারকা স্পিনার। তবে সুযোগ পেলে ভালো কিছু করে দেখাতেন বলেই বিশ্বাস একদা RCB ও রাজস্থানের হয়ে মাঠে নামা ক্রিকেটারের।

আইপিএলে নিয়মিত মাঠে নামার সুযোগ পেলে কোনও দলকে ট্রফি এনে দিতে পারতেন, এমনই দাবি আইসিসির এক নম্বর টি-২০ বোলার তাবরাইজ শামসির। উল্লেখযোগ্য বিষয় হল, নিয়মিত খেলানো তো দূররে কথা, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের সেরা বোলারকে আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি দলেই নেয়নি এবছর।

দক্ষিণ আফ্রিকার তারকা স্পিনার মেগা নিলামে নিজের নাম নথিভুক্ত করালেও অবিক্রিত থাকেন। ইতিমধ্যে আরসিবি ও রাজস্থান রয়্যালসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নেমেছেন তিনি। ২০১৬-১৮ পর্যন্ত শামসি ছিলেন ব্যাঙ্গালোরে। গতবছর অ্যান্ড্রু টাইয়ের পরিবর্তে শামসিকে দলে নিয়েছিল রাজস্থান। তবে আরসিবি ও রাজস্থান, কোনও দলই শামসিকে নিয়মিত মাঠে নামায়নি।

আরও পড়ুন:- KKR vs SRH: ডু-অর-ডাই ম্যাচে প্যাট কামিন্সের বিকল্প কে হতে পারেন? কীভাবে মেটানো যাবে খামতি?

ব্যাঙ্গালোরের হয়ে মোটে চারটি ও রাজস্থান হয়ে একটিমাত্র ম্যাচে মাঠে নামেন শামসি। এই অবস্থায় SAcricketmag-কে শামসি বলেন, ‘এটা (আইপিএলে দল না পাওয়া) আমাকে হতাশ করেনি। কেননা এবিষয়ে আমার নিয়ন্ত্রণ ছিল না। যদিও ওখানে থাকলে ভালো লাগত। আমার নিজের ক্ষমতার উপর আস্থা রয়েছে। আমার বিশ্বাস, যদি আইপিএলে নিয়মিত মাঠে নামার সুযোগ পেতাম, তবে কোনও দলকে ট্রফি জিততে সাহায্য করতে পারতাম। আগের বছরগুলোয় আমি আইপিএলে মিয়মিত মাঠে নামার সুযোগ পাইনি।'

আরও পড়ুন:- RCB vs PBKS: কালো বিড়ালের জন্য বন্ধ থাকল IPL ম্যাচ, জয়ের রাস্তা কাটাতেই কি হার আরসিবির? ভাইরাল ভিডিয়ো

শামসি আরও বলেন, ‘একজন খেলোয়াড়কে তাঁর দক্ষতা মেলে ধরার জন্য পর্যাপ্ত সুযোগ দেওয়া দরকার। আমার কেরিয়ারই সেটার প্রমাণ। ইমরান তাহির যখন দক্ষিণ আফ্রিকা দলে ছিলেন, আমি নিয়মিত সুযোগ পেতাম না। তবে ওঁর পরে আমি নিয়মিত মাঠে নামতে পারি এবং দলকে ম্যাচ জেতাতে পারি। তার পরেই আমি এক নম্বর ব়্যাঙ্কিংয়ে পৌঁছে যাই।’

বন্ধ করুন