বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Ind vs SL সিরিজ যদি IPL 2023 নিলামের আগে হত- শানাকাকে নিয়ে গম্ভীরের বড় মন্তব্য

Ind vs SL সিরিজ যদি IPL 2023 নিলামের আগে হত- শানাকাকে নিয়ে গম্ভীরের বড় মন্তব্য

দাসুন শানাকাকে নিয়ে গৌতম গম্ভীরের বড় মন্তব্য

গৌতম গম্ভীর বড় প্রতিক্রিয়া দিয়ে বলেছেন, ‘দাসুন শানাকাকে এত দামে বিক্রি করা যেত যে তাঁকে কেনার জন্য আমাদের কাছে টাকাই থাকত না। সে যেভাবে ব্যাটিং করেছে তা প্রশংসনীয়, যদি এই সিরিজটি আইপিএল নিলামের আগে হত, তাহলে কিছু ফ্র্যাঞ্চাইজির কাছে শানাকাকে কেনার টাকাই থাকত না।’

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকাকে নিয়ে বড় ধরনের মন্তব্য দিয়েছেন গৌতম গম্ভীর। ব্যাটিংয়ের জন্য বর্তমানে শিরোনামে রয়েছেন দাসুন শানাকা। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে ২২ বলে অপরাজিত ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলে সকলের মন জয় করেছেন আবার। এই সময়ে তাঁর স্ট্রাইক রেট ছিল ২৫৪.৫৫। এই ইনিংসের পর দাসুন শানাকার ব্যাটিং দেখে সকলেই আশ্বস্ত হয়ে উঠেছে। একইসঙ্গে আইপিএল-এর মিনি নিলামে তাঁকে না কেনা নিয়ে চমকপ্রদ বক্তব্য দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর।

আরও পড়ুন… সফল হয়েছে পন্তের লিগামেন্ট সার্জারি, স্বাস্থ্যের দ্রুত উন্নতি হচ্ছে

ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে। যেখানে টিম ইন্ডিয়া প্রথম ম্যাচ জিতেছে এবং শ্রীলঙ্কা দ্বিতীয় ম্যাচে জয়ী হয়েছে। সিরিজের এই দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা বিস্ফোরক ইনিংস খেলে টিম ইন্ডিয়ার হার নিশ্চিত করেছে। শানাকার এই ইনিংস দেখে গৌতম গম্ভীর বলেছেন যে এই সিরিজটি যদি মিনি নিলামের পরে হত তবে শানাকাকে কেনার জন্য অনেক ফ্র্যাঞ্চাইজি লাইন দিত এবং এর ফলে শানাকাকে কেনার জন্য তাদের কাছে হয়তো কোনও টাকাই থাকত না।

আরও পড়ুন… ওয়াসিমের আত্মজীবনীতে কী লিখেছেন সচিন? জেনে নিন

গৌতম গম্ভীর বড় প্রতিক্রিয়া দিয়ে বলেছেন, ‘দাসুন শানাকাকে এত দামে বিক্রি করা যেত যে তাঁকে কেনার জন্য আমাদের কাছে টাকাই থাকত না। সে যেভাবে ব্যাটিং করেছে তা প্রশংসনীয়, যদি এই সিরিজটি আইপিএল নিলামের আগে হত, তাহলে কিছু ফ্র্যাঞ্চাইজির কাছে শানাকাকে কেনার টাকাই থাকত না। অল্প কয়েকটি ফ্র্যাঞ্চাইজিই শানকা কিনতে সক্ষম হত। কারণ শানাকা অনেক দামে বিক্রি হতেন।’

দাসুন শানাকা, যিনি ভারতের বিরুদ্ধে ২৫৪ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করেছিলেন, আইপিএল ২০২৩-এ খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। নিলামের জন্য তিনি তাঁর বেস প্রাইস মূল্য ৫০ লক্ষ টাকা রেখেছিলেন। কিন্তু কোনও ফ্র্যাঞ্চাইজি দাসুন শানাকাকে কিনতে আগ্রহ দেখায়নি। এমন পরিস্থিতিতে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টিতে শানাকার ২২ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস দেখে অনেকেই নিজেদের হাত কামড়াচ্ছেন হয়তো। শানাকা সকল ফ্র্যাঞ্চাইজিকে ভুল প্রমাণ করেছেন। তাঁর ইনিংস দেখে বলা যায় আইপিএলের সব ফ্র্যাঞ্চাইজিই বড় ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন। আইপিএলে যদি দাসুন শানাকা একজন ক্রেতা খুঁজে পেতেন, তাহলে শ্রীলঙ্কার অধিনায়ক যে কোনও দলের হয়ে একজন ঘাতক ব্যাটসম্যানের ভূমিকায় অবতীর্ণ হতে পারতেন।

বন্ধ করুন