বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কামিন্স, মর্গ্যানদের না পাওয়া গেলে, কাদের KKR-এর দায়িত্ব নিতে বললেন ম্যাকালাম
ব্রেন্ডন ম্যাকালাম।
ব্রেন্ডন ম্যাকালাম।

কামিন্স, মর্গ্যানদের না পাওয়া গেলে, কাদের KKR-এর দায়িত্ব নিতে বললেন ম্যাকালাম

  • কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যানের পাশাপাশি প্যাট কামিন্সকেও পাওয়ার না যাওয়ার বড় সম্ভাবনা রয়েছে। শাকিব আলি হাসানও সম্ভবত দ্বিতীয় পর্বে কেকেআর-এ যোগ দিতে পারবেন না। স্বভাবতই আইপিএলের দ্বিতীয় পর্বে বড় সমস্যায় পড়তে পারে শাহরুখ খানের কেকেআর।

আইপিএলের দ্বিতীয় পর্বে অনেক বিদেশি ক্রিকেটারকেই পাওয়া যাবে না। আর সেটা যে কোনও টিমের কাছেই বড় ধাক্কা হতে  চলেছে। তবে কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাকালাম স্বীকার করে নিয়েছেন, ইয়ন মর্গ্যান এবং প্যাট কামিন্সকে পাওয়া নাও যেতে পারে। নিঃসন্দেহে এটা কেকেআর-এর কাছে বড় চাপ।

তবে ম্যাকালাম মনে করেন, যদি দলের অধিনায়ক ইয়ান মর্গ্যান বা প্যাট কামিন্সের মতো ক্রিকেটারকে শেষ পর্যন্ত না পাওয়া যায়, তখন কিন্তু শুভমন গিল, নীতিশ রানাদের মতো স্থানীয় তরুণ ক্রিকেটাদের বাড়তি দায়িত্ব নিতে হবে। এবং সেক্ষেত্রে তাঁরা নিজেদের প্রমাণ করারও বড় সুযোগ পাবেন।

১৭ সেপ্টেম্বর থেকে সম্ভবত আইপিএল শুরু হতে চলেছে। সে সময় অনেক বিদেশি প্লেয়ারকেই পাওয়া যাবে না। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, তাদের ক্রিকেটারদের ছাড়া সম্ভব নয়। কলকাতা নাইট রাইডার্সের আবার দলের অধিনায়ক ইয়ন মর্গ্যানের পাশাপাশি প্যাট কামিন্সকেও পাওয়ার না যাওয়ার বড় সম্ভাবনা রয়েছে। শাকিব আলি হাসানও সম্ভবত দ্বিতীয় পর্বে কেকেআর-এ যোগ দিতে পারবেন না। স্বভাবতই আইপিএলের দ্বিতীয় পর্বে বড় সমস্যায় পড়তে পারে শাহরুখ খানের কেকেআর।

ম্যাকালাম একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময়ে বলেছেন, ‘এখন আমরা যদি কিছু প্লেয়ারকে না পাই, সেটা সত্যিই খুব হতাশার। কারণ ওই প্লেয়ারদের নিয়েই একটা সেট আপ তৈরি হয়ে গিয়েছিল। এবং সে ভাবেই টিমটাকেও তৈরি করা হয়েছিল। আমি জানতাম, যদি আমরা চাপে পড়ি, তা হলে ওরা (প্যাট কামিন্স, ইয়ন মর্গ্যানরা) রয়েছে। ঠাণ্ডা মাথায় পুরো পরিস্থিতি সামলে নেবে। প্যাট কামিন্স, ইয়ন মর্গ্যান হলেন ঠাণ্ডা মাথার খুব ভাল নেতা।’

এর সঙ্গেই ম্যাকালাম যোগ করেছেন, ‘আমরা যদি শেষ পর্যন্ত ওদের না পাই, তবে এমন কাউকে খুঁজতে হবে, যে এই দায়িত্বটা নিতে পারবে। তবে এ ক্ষেত্রে শুভমন গিল, নীতিশ রানাদের মতো স্থানীয় তরুণদের কাছে একটা বড় সুযোগ, যারা নিজেদের সেরাটা দিয়ে প্রমাণ করার বড় পাবে। ’

বন্ধ করুন