বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ধোনি থাকলে চিন্তা কিসের? ম্যান অফ দ্য ম্যাচ হয়েই মাহি বন্দনায় রুতুরাজ
রুতুরাজ গায়কোয়াড় ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:বিসিসিআই)
রুতুরাজ গায়কোয়াড় ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:বিসিসিআই)

ধোনি থাকলে চিন্তা কিসের? ম্যান অফ দ্য ম্যাচ হয়েই মাহি বন্দনায় রুতুরাজ

  • অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলে সুরেশ রায়না, হেডেন ও মাইকেল হাসির রেকর্ডকে পিছনে ফেলে দিলেন রুতুরাজ গায়কোয়াড়। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের হয়ে তিনিই এক ইনিংসে সর্বোচ্চ রানের মালিক হলেন।

রবিবার মরুদেশ দেখল চেন্নাইয়ের রুতুরাজের ব্যাটিং দক্ষতা। বলা যেতে পারে প্রায় একার দক্ষতায়, চেন্নাইকে মাথা তুলে, বুক চিতিয়ে লড়াই করার জায়গায় নিয়ে আসেন রুতুরাজ গায়কোয়াড়। মুম্বইয়ের বোলিং-এর সামনে যখন ধোনিদের উপরের ও মিডল অর্ডার ব্যাটিং ব্যর্থ হচ্ছে, তখনই দলের হাল ধরেন রুতুরাজ। একটা সময়ে ৭ রানে তিন উইকেট হারিয়েছিল চেন্নাই। সেখান থেকে ৬ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তোলে চেন্নাই। দলের ১৫৬ রানের মধ্যে রুতুরাজ একাই করেন ৮৮ রান। ৫৮ বলে অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলেন তিনি। যার মধ্যে ছিল ৯টি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি। এদিনের ম্যাচের সেরাও নির্বাচিত হন চেন্নাইয়ের ওপেনার।

ম্যাচ জিতে ও ম্যাচের সেরা হয়ে রুতুরাজ জানান এই পারফরমেন্সের কৃতিত্ব মহেন্দ্র সিং ধোনি ও চেন্নাই সুপার কিংসের টিম ম্যানেজমেন্টের। রুতুরাজ গায়কোয়াড় বলেন, ‘স্পষ্টতই এখনও পর্যন্ত এটা আমার অন্যতম সেরা ইনিংস। প্রথম উইকেটের চাপ এবং ড্রেসিংরুমে সিনিয়রদের সঙ্গ, আমি কেবল দুটোকে মিশিয়ে ফেলেছিলাম এবং দলকে ১৩০, ১৪০, এবং তারপর ১৫০ করা সম্ভব করেছিলাম। মাহি ভাই যখন পাশে আছেন এবং CSK ম্যানেজমেন্ট পাশে থাকে তখন তারা আপনাকে সমর্থন করে, তখন তারা আপনাকে ইতিবাচক বিষয় ছাড়া আর কিছুই ভাবতে বাধ্য করে না।’

ভারতের শ্রীলঙ্কা সফরের সময়ে রুতুরাজ ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। এদিন এক অসাধারণ ইনিংস খেলার পরে রুতুরাজ শ্রীলঙ্কা সফরের কথাও জানান। তিনি বলেন, ‘শ্রীলঙ্কা সফর এবং এখানকার প্রস্তুতিও সাহায্য করেছে। প্রাথমিকভাবে, বলটি সিমিং এবং সুইং করছিল, তাই আমাকে স্পিনারদের বিরুদ্ধে আমার সুযোগ নিতে হয়েছিল।’ 

এদিনের অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলে সুরেশ রায়না, হেডেন ও মাইকেল হাসির রেকর্ডকে পিছনে ফেলে দিলেন রুতুরাজ গায়কোয়াড়। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের হয়ে তিনিই এক ইনিংসে সর্বোচ্চ রানের মালিক হলেন। মাইকেল হাসেি মুম্বইয়ের বিরুদ্ধে চেন্নাইয়ের জার্সিতে ২০১৩ সালে অপরাজিত ৮৬ রান করেছিলেন। রায়না ২০১০ সালে মুম্বইয়ের বিরুদ্ধে অপরাজিত ৮৩ রান করেছিলেন। রুতুরাজ এখনও পর্যন্ত আইপিএল-এ ১৪টি ম্যাচে ব্যাট হাতে নেমেছেন। এবং তিনি ১৪টি ম্যাচের মধ্যে৫টি ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন।

বন্ধ করুন