বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 প্লে-অফের জন্য নিয়মে বদল, খেলা দেরীতে শুরু হলেও কাটা হবে না ওভার
আইপিএল প্লে-অফের জন্য নতুন নিয়ম।

IPL 2022 প্লে-অফের জন্য নিয়মে বদল, খেলা দেরীতে শুরু হলেও কাটা হবে না ওভার

  • গুজরাট টাইটানস লিগের গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে প্লে অফে উঠেছে। এ ছাড়া দুই, তিন এবং চারে রয়েছে যথাক্রমে রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আইপিএলের প্লে-অফে যাতে দর্শকরা পুরো ২০ ওভারের খেলা উপভোগ করতে পারে, তার জন্য খেলার নিয়ম বদলাতে চলেছে। হয়তো কলকাতায় কালবৈশাখী এবং ঝড়বৃষ্টির কথা মাথায় রেখেই নিয়ম বদলানো হচ্ছে। প্রসঙ্গত কলকাতার ইডেনে কোয়ালিফায়ার ওয়ান এবং এলিমেনটরের ম্যাচ রয়েছে।

সেই ম্যাচে যদি কোনও ভাবে ঝড়বৃষ্টি বা অন্য কোনও কারণে খেলা দেরীতে শুরু হয়, সে ক্ষেত্রে ২ ঘণ্টা অতিরিক্ত সময় দেওয়া হবে। শুধু তাই নয়, ম্যাচে কোনও ওভারও কাটা হবে না। অর্থাৎ পুরো ২০ ওভারই ম্যাচ চলবে।

আরও পড়ুন: হাউসফুল আমেদাবাদের স্টেডিয়াম, বিক্রি হয়ে গেল IPL ফাইনালের এক লক্ষ টিকিট

গুজরাট টাইটানস লিগের গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে প্লে অফে উঠেছে। এ ছাড়া দুই, তিন এবং চারে রয়েছে যথাক্রমে রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আগামী ২৪ মে, মঙ্গলবার থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হবে প্লে অফের প্রথম দু'টি ম্যাচ। ২৪ মে, ইডেনে কোয়ালিফায়ার ওয়ানে খেলবে লিগ পর্যায়ে প্রথম দু'টি স্থানে থাকা গুজরাট-রাজস্থান। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে খেলবে। আর পরাজিত দল খেলবে কোয়ালিফায়ার টু-তে ২৭ মে, শুক্রবার। সেই ম্যাচটি অবশ্য আমেদাবাদে হবে।

২৫ মে, বুধবার এলিমেনটরে খেলবে লখনউ-বেঙ্গালুরু। এই ম্যাচে যারা হারবে তারা বিদায় নেবে। আর যে দল বা ফ্র্যাঞ্চাইজি জিতবে, তারা উঠবে কোয়লিফায়ার টু-তে। ফাইনাল হবে আমেদাবাদে।

বন্ধ করুন