বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > PSL এ ১৬ কোটি দর উঠবে না- রামিজ রাজাকে তুলোধোনা KKR প্রাক্তনীর
রামিজ রাজা ও আইপিএল নিলাম (ছবি;টুইটার/আইপিএল)

PSL এ ১৬ কোটি দর উঠবে না- রামিজ রাজাকে তুলোধোনা KKR প্রাক্তনীর

‘ক্রিস মরিসের একটা বলের মূল্য সমান অন্যান্য ক্রিকেটারদের পুরো মরশুমের বেতন;’ রামিজ রাজাকে ভারতীয় ওপেনারের কটাক্ষ। IPL বনাম PSL প্রসঙ্গে রামিজ রাজাকে তুলোধোনা করলেন ভারতীয় ওপেনার।

আইপিএল ও পিএসএল নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজার বক্তব্যের বড় প্রতিক্রিয়া দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। পাকিস্তান সুপার লিগে আইপিএলের মতো নিলাম মডেল বাস্তবায়নের কথা বলেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা। এই প্রসঙ্গে আকাশ চোপড়া বলেন, নিলামের মডেল বাস্তবায়নের পরও কোনও খেলোয়াড় পিএসএলে ১৬ কোটি টাকা দর পাবেন না।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে রমিজ রাজা বলেছিলেন এটাই সেই সময় যখন পিসিএল-কে উন্নত করা যায়। রামিজ রাজা জানিয়েছিলেন, ড্রাফট পদ্ধতির পরিবর্তে নিলাম পদ্ধতি বাস্তবায়ন করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তিনি বলেন, যখন পাকিস্তানে ক্রিকেট অর্থনীতি বাড়বে, তখন আমাদের সম্মানও বাড়বে। আমরা যদি পিএসএলে নিলামের মডেলটি বাস্তবায়ন করি,তবে এটি আইপিএলের ক্যাটাগরিতে আসবে। তারপর দেখা যাবে কে পিএসএল ছেড়ে আইপিএল খেলতে যায়।

এই প্রসঙ্গে আকাশ চোপড়া বলেছেন, নিলামের মডেল বাস্তবায়ন করেও পিএসএল আইপিএলের মতো এত টাকা পাবে না। তিনি বলেন, ‘ড্রাফটের বদলে নিলাম করলেও তা হবে না। আপনি একজন খেলোয়াড়কে দেখাতে পারবেন না যিনি পিএসএল খেলছেন এবং তার মূল্য ১৬ কোটি টাকা। এটা কিছুতেই হতে পারে না। বাজার গতিশীলতা এটির অনুমতি দেবে না। সত্যি বলতে,গত বছর ক্রিস মরিস যখন খেলেছিলেন,তখন তার একটি বলের মূল্য অন্যান্য লিগের খেলোয়াড়দের পুরো বেতনের চেয়ে বেশি ছিল। পিএসএল,বিবিএল,দ্য হান্ড্রেড বা সিপিএলের সাথে আইপিএলের তুলনা করা কি সম্ভব?’আসলে আইপিএল এবং পিএসএলের তুলনা প্রায়শই করা হয়। তবে, অনেক কিংবদন্তি বলেছেন যে আইপিএল বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ।

বন্ধ করুন