বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আগামীতে কতটা সফল হবেন বেঙ্কটেশ আইয়ার, পূর্বাভাস নাইট কোচের
কলকাতা নাইট রাইডার্সের ওপেনার বেঙ্কটেশ আইয়ার (ছবি:আইপিএল)
কলকাতা নাইট রাইডার্সের ওপেনার বেঙ্কটেশ আইয়ার (ছবি:আইপিএল)

আগামীতে কতটা সফল হবেন বেঙ্কটেশ আইয়ার, পূর্বাভাস নাইট কোচের

  • বেঙ্কটেশের মধ্যে যে খেলা লুকিয়ে রয়েছে তা আগেই খোঁজ পেয়েছিলেন নাইটদের হেড স্যার ব্রেন্ডন ম্যাককালাম। তিনি জানান, সংযুক্ত আরব আমিরশাহি নয়, বেঙ্কটেশ সুযোগ পেতেন ভারতেই। অষ্টম ম্যাচ থেকে মাঠে নামার কথা ছিল তরুণ ক্রিকেটারের।

সদ্য সমাপ্ত ২০২১ আইপিএল-এ দুর্দান্ত পারফর্ম করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের ওপেনার বেঙ্কটেশ আইয়ার। ১৪তম আইপিএল-এর দ্বিতীয় পর্বে এসে বেঙ্কটেশকে বাইশ গজে দেখতে পেয়েছে ক্রিকেট মহল। তবে বেঙ্কটেশের মধ্যে যে খেলা লুকিয়ে রয়েছে তা আগেই খোঁজ পেয়েছিলেন নাইটদের হেড স্যার ব্রেন্ডন ম্যাককালাম। তিনি জানান, সংযুক্ত আরব আমিরশাহি নয়, বেঙ্কটেশ সুযোগ পেতেন ভারতেই। অষ্টম ম্যাচ থেকে মাঠে নামার কথা ছিল তরুণ ক্রিকেটারের। তবে অতিমারীর জন্য বেঙ্কটেশের অভিষেকটা একটু দেরিতে হয়। তবে দেরিতে হলেও পরের দিকে মাঠে নেমে এসে ভালোই করেছেন বেঙ্কটেশ। সেই কারণেই হয়তো ২০২১ আইপিএল-এর ফাইনালে উঠতে পেরেছিল কলকাতা।  

শুক্রবারের ফাইনালের পরে কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাককালাম জানান যে ওপেনার বেঙ্কটেশ আইয়ারের ২০২১ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতার ফ্র্যাঞ্চাইজির হয়ে অষ্টম ম্যাচ খেলার কথা ছিল। ম্যাচ হওয়ার আগে কোভিড ১৯ অতিমারীর কারণে সেই পরিকল্পনা ভেস্তে যায়। অবশেষে সংযুক্ত আরব আমিরশাহিতে লেগে অভিষেক হয় আইয়ারের, এবং আবুধাবিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ২৭ বলে অপরাজিত ৪১ রান করেন। ২৬ বছর বয়সী আইপিএল ২০২১ শেষ করে দশ ম্যাচে ৩৭০ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১২৮.৪৭। শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেও ফাইনালে হাফ সেঞ্চুরি করেন এই বাঁহাতি এই ব্যাটার। 

এই মরশুমে আইয়ার খেলার সিদ্ধান্তের কথা বলতে গিয়ে ম্যাককালাম বলেন, ‘বেঙ্কটেশ আইয়ারকে নিয়ে বেশ অবিশ্বাস্য একটা গল্প আছে। পিছনে তাকালে, তিনি আসলে পরের ম্যাচ খেলতে যাচ্ছিলেন যখন আমরা ভারতে ছিলাম।’ আইয়ার-এর খেলা নিয়ে বলতে গিয়ে নাইটদের কোচ আরও বলেন, ‘তার জন্য, এটি তার নিজের খেলা - বেঙ্কটেশ আইয়ার গেম প্ল্যান – টেবিলের শীর্ষে আনার জন্য এটি একটি আক্রমণাত্মক অভিপ্রায়। তিনি একজন লম্বা মানুষ। তিনি একটি ধারাবাহিকতার সঙ্গে খেলেন। এটা খুব গুরুত্বপূর্ণ যে তিনি নিজের ধারাবাহিকতা ধরে রেখেছেন।’ বেঙ্কটেশের ভবিষ্যৎ নিয়ে বলতে গিয়ে ম্যাককালাম বলেন, ‘আমি আশা করি তিনি সেই বেঙ্কটেশ আইয়ারই থাকবেন যা আমরা এখন পর্যন্ত দেখেছি। এই গেমটিতে তার একটি বিশাল ভবিষ্যৎ রয়েছে এবং তিনি একজন খুব বুদ্ধিমান মানুষ। এই মরশুমে তিনি আমাদের পরিবর্তনের জন্য একটি বড় ভূমিকা পালন করেছিলেন।’ 

বন্ধ করুন