বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: বসে বসে মাইনে পাচ্ছেন মাভি, নিলামের সব থেকে দামি ক্রিকেটাররা কেমন খেলছেন দেখুন

IPL 2023: বসে বসে মাইনে পাচ্ছেন মাভি, নিলামের সব থেকে দামি ক্রিকেটাররা কেমন খেলছেন দেখুন

আহামরি নয় নিলামের সব থেকে দামি ক্রিকেটারদের পারফর্ম্যান্স। ছবি- টুইটার।

আইপিএল ২০২৩-এর নিলাম থেকে সব থেকে বেশি দামে কেনা ক্রিকেটারকে এখনও মাঠেই নামায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস।

আইপিএল ২০২৩-র নিলামে কোটি কোটি টাকা খরচ করে কেনা ক্রিকেটারদের থেকে স্বাভাবিকভাবেই বিপুল প্রত্যাশা রয়েছে ফ্র্যাঞ্চাইজিদের। যদিও দাম দিয়ে কিনলেই যে দামি পারফর্ম্যান্স পাওয়া যাবে, এমনটা নয় কখনই। অতীতে আইপিএল নিলামের সব থেকে দামি ক্রিকেটারকে মাঠের লড়াইয়ে চূড়ান্ত ব্যর্থ হতেও দেখা গিয়েছে। এবারও তেমনই আকাশছোঁয়া প্রত্যাশা নিয়ে আইপিএলের ১০টি ফ্র্যাঞ্চাইজি বেশ কয়েকজন ক্রিকেটারদের দলে নিতে টাকার ঝুলি উপুড় করে দেয়।

৬টি দল ইতিমধ্যেই চলতি আইপিএলে ৫টি করে ম্যাচ খেলে ফেলেছে। ৪টি দল খেলেছে ৪টি করে ম্যাচ। আইপিএল ২০২৩-এর ২৩তম লিগ ম্যাচের পরে গত নিলাম থেকে কেনা ১০টি ফ্র্যাঞ্চাইজির সব থেকে দামি ক্রিকেটারদের ব্যক্তিগত পারফর্ম্যান্স কেমন, দেখে নেওয়া যাক একনজরে।

পঞ্জাব কিংস (স্যাম কারান, ১৮ কোটি ৫০ লক্ষ): গত আইপিএল নিলাম থেকে ব্রিটিশ অল-রাউন্ডারকে সব থেকে বেশি দামে দলে নেয় পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ৫টি ম্যাচে ব্যাট করতে নেমে কারান মোটে ৭৭ রান সংগ্রহ করেছেন। উইকেট নিয়েছেন ৫টি।

মুম্বই ইন্ডিয়ান্স (ক্যামেরন গ্রিন, ১৭ কোটি ৫০ লক্ষ): গ্রিন ৪টি ম্যাচে ব্যাট করতে নেমে মাত্র ৩৫ রান সংগ্রহ করেছেন। সেই সঙ্গে তিনি উইকেট নিয়েছেন মোটে ২টি।

চেন্নাই সুপার কিংস (বেন স্টোকস, ১৬ কোটি ২৫ লক্ষ): স্টোকস চেন্নাইয়ের হয়ে সব ম্যাচে মাঠেই নামতে পারেননি। ২টি ম্যাচে ব্যাট করতে নেমে ব্রিটিশ তারকা ১৫ রান করেছেন। ১টি ম্যাচে ১ ওভার বল করে ১৮ রান খরচ করেন তিনি।

আরও পড়ুন:- GT vs RR IPL 2023: বুমেরাং হল হার্দিকের স্লেজিং, মুখে নয়, ব্যাট হাতে পালটা দিলেন স্যামসন- ভিডিয়ো

লখনউ সুপার জায়ান্টস (নিকোলাস পুরান, ১৬ কোটি): ক্যারিবিয়ান উইকেটকিপার-ব্যাটার ৫টি ম্যাচে ব্যাট করতে নেমে ১টি অর্ধশতরান-সহ ২১৬.৯২ স্ট্রাইক-রেটে ১৪১ রান সংগ্রহ করেছেন।

সানরাইজার্স হায়দরাবাদ (হ্যারি ব্রুক, ১৩ কোটি ২৫ লক্ষ): ব্রিটিশ তারকা ৪টি ম্যাচে ব্যাট করতে নেমে ১টি শতরান-সহ দলের হয়ে সব থেকে বেশি ১২৯ রান সংগ্রহ করেছেন।

গুজরাট টাইটানস (শিবম মাভি, ৬ কোটি): গুজরাট টাইটানস গত আইপিএল নিলাম থেকে সব থেকে বেশি দামে কেনা ভারতীয় পেসার শিবম মাভিকে এখনও পর্যন্ত একটিও ম্যাচে মাঠে নামায়নি।

রাজস্থান রয়্যালস (জেসন হোল্ডার, ৫ কোটি ৭৫ লক্ষ): ক্যারিবিয়ান অল-রাউন্ডার ৪টি ম্যাচের ২টি ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১ রান সংগ্রহ করেন। ৪টি ইনিংসে বল করে তিনি ৩টি উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- GT vs RR: রশিদকে ছক্কার হ্যাটট্রিক স্যামসনের, IPL-এ আর একজন মাত্র ব্যাটসম্যান এমন দুঃসাহস দেখিয়েছেন- ভিডিয়ো

দিল্লি ক্যাপিটালস (মুকেশ কুমার, ৫ কোটি ৫০ লক্ষ): বাংলার তারকা পেসার দিল্লির জার্সিতে ৪টি ম্যাচের ২টি ইনিংসে ব্যাট করতে নেমে ১ রান সংগ্রহ করেছেন। ৪টি ইনিংসে বল করে তিনি উইকেট নিয়েছেন ৪টি।

আরসিবি (উইল জ্যাকস, ৩ কোটি ২০ লক্ষ): চোটের জন্য আইপিএস ২০২৩ থেকে ছিটকে যান উইল জ্যাকস। তাঁর বদলে অনেক কম টাকায় মাইকেল ব্রেসওেলকে দলে নেয় আরসিবি।

কেকেআর (শাকিব আল হাসান, ১ কোটি ৫০ লক্ষ): কেকেআর নিলাম থেকে দলে নিলেও শেষমেশ আইপিএল ২০২৩ থেকে সরে দাঁড়িয়েছেন বাংলাদেশের তারকা অল-রাউন্ডার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে শনিবার সৌভাগ্যের কৃপা কাদের ওপর?১৮ মের রাশিফল রইল সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.