বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: চেন্নাইয়ের অনুশীলনে আগুন ঝরাচ্ছেন আফগানিস্তানের নেট বোলার, দেখুন ভিডিও
চেন্নাইয়ের নেটে আগুন ঝরাচ্ছেন তরুণ আফগান পেসার। ছবি- স্ক্রিনগ্র্যাব।
চেন্নাইয়ের নেটে আগুন ঝরাচ্ছেন তরুণ আফগান পেসার। ছবি- স্ক্রিনগ্র্যাব।

IPL 2021: চেন্নাইয়ের অনুশীলনে আগুন ঝরাচ্ছেন আফগানিস্তানের নেট বোলার, দেখুন ভিডিও

  • দুরন্ত গতি ও নিখুঁত লাইন-লেনথে CSK-র ব্যাটসম্যানদের নাজেহাল করছেন ২০ বছরের বাঁ-হাতি পেসার।

বাকি দলগুলির আগে থেকেই এবছর আইপিএলের প্রস্তুতি শুরু করেছে চেন্নাই সুপার কিংস। প্রথমে চিপকের প্রস্তুতি শিবিরে গা ঘামিয়েছেন ধোনিরা। পরে মুম্বইয়ে গিয়ে প্র্যাকটিস চালাচ্ছ তাঁরা।

চেন্নাইয়ের প্র্যাকটিস সেশনের ছবি ও ভিডিও নিয়মিত সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করে অনুরাগীদের মধ্যে। আইপিএলের আগে দল কতটা তৈরি, তার হদিশ পাওয়া যায় ছবি ও ভিডিওগুলিতে।

কখনও নেটে ধোনির আগ্রাসী ব্যাটিংয়ের ভিডিও আপ্লুত করে সমর্থকদের। আবার কখনও চেতেশ্বর পূজারাকে নেটে ঝড় তুলতে দেখে অবাক হন সকলে। যদিও সাম্প্রতিক একটি ভিডিওয় চেন্নাইয়ের এক নেট বোলার এতটাই নজর কাড়েন যে, ভাগ্য সুপ্রসন্ন হলে এবার আইপিএল খেলার সুযোগও মিলে যেতে পারে তাঁর। এমনটাই মন করছেন বিশেষজ্ঞরা।

চেন্নাইয়ের নেট বোলার হিসেবে এবার শ্রীলঙ্কা ও আফগানিস্তানের তরুণ পেসারদের উপস্থিতি আইপিএল শুরুর আগেই ক্রিকেটপ্রেমীদের উত্সুক করেছিল। বিদেশি নেট বোলারদের স্কোয়াডের সঙ্গে রেখে দেওয়ার উদ্দেশ্যটাও ধীরে ধীরে স্পষ্ট হচ্ছে এতদিনে।

আফগানিস্তানের ২০ বছর বয়সী পেসার ফজলহক ফারুকি যেভাবে সিএসকের নেটে আগুন ঝরাচ্ছেন, তাতে জোস হ্যাজেলউডের পরিবর্ত হিসেবে তাঁরে স্কোয়াডের অন্তর্ভুক্ত করার কথা ভাবতেই পারে চেন্নাই। ধোনিদের একটি নেট সেশনের ভিডিওয় ফারুকিকে আগুনে গতি ও নিখুঁত লাইন-নেলথে উথাপ্পা, রায়াড়ু, রুতুরাজদের ক্রমাগত পরাস্ত করতে দেখা যায়। বিশেষ করে আফগান তরুণের বলের গতি ক্রিকেটমহলের নজর কাড়তে বাধ্য।

কে এই ফজলহক ফারুকি: ২০ বছর বয়সী বাঁ-হাতি এই পেসার আফগানিস্তানের হয়ে ১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। এবছরই আবু ধাবিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে অন্তর্জাতিক অভিষেক হয় তাঁর। ৪ ওভার বল করে ২৭ রানের বিনিময়ে জিম্বাবোয়ে ওপেনার তিনাশির উইকেট নেন তিনি। ১২টি ফার্স্ট ক্লাস ম্যাচে ২২টি উইকেট নিয়েছেন ফারুকি। গত ২৪ মার্চ ভারতে উড়ে আসেন তিনি। যোগ দেন চেন্নাই সুপার কিংসে।

বন্ধ করুন