বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ৬-৬-৭-৬-২-৬-৪, শেষ ওভারে জাড্ডুর রানের পরিসংখ্যান
রবীন্দ্র জাদেজা।
রবীন্দ্র জাদেজা।

IPL 2021: ৬-৬-৭-৬-২-৬-৪, শেষ ওভারে জাড্ডুর রানের পরিসংখ্যান

  • শেষ ওভারে রবীন্দ্র জাদেজা নেন মোট ৩৭ রান। যার নিট ফল, বড় রানের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই সুপার কিংস। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্সকে জিততে হলে করতে হবে ১৯২ রান।

১৫৪ থেকে এক ওভারে চেন্নাই সুপার কিংসের স্কোর  এক লাফে পৌঁছে যায় ১৯১ রানে। শেষ ওভারে পাঁচটি ছক্কা এবং একটি চার মারেন রবীন্দ্র জাদেজা। এই ওভারে হার্ষাল প্যাটেল দেন মোট ৩৭ রান। যার নিট ফল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সামনে ১৯২ রানের লক্ষ্য রাখে চেন্নাই।

১৯ ওভারের পর মনে হয়েছিল খুব বেশি হলে ১৭০ রানে শেষ হতে পারে চেন্নাই সুপার কিংসের ইনিংস। কিন্তু শেষ ওভারে জাদেজার ৩৭ রান, ম্যাচের পুরো চিত্রটাই পাল্টে দেয়। ব্যাট হাতে শেষ ওভারে হার্ষাল প্যাটেলকে যেন একেবারে পাড়ার বোলারের স্তরে নামিয়ে আনেন জাদেজা।

প্রথম ৩ ওভারে মাত্র ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট তুলে নিয়েছিলেন হার্ষাল প্যাটেল। কিন্তু শেষ ওভারে জাদেজা যে তাঁকে একবার নয়, বারবার স্টেডিয়ামের বাইরে পাঠিয়ে দেবেন, সেটা স্বপ্নও ভাবেননি হার্ষাল! তাঁর করুণ পরিণতি দেখে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বাকি বোলাররা হয়তোএই ভেবেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন, ভাগ্যিস তারা শেষ ওভারে জাদেজাকে বল করতে আসেননি। আর অধিনায়ক বিরাট কোহলি তখন যেন নীরব দর্শক। হাত কামড়ানো ছাড়া তাঁর আর তখন কিছুই করার নেই।

সমুদ্র পারের স্টেডিয়ামে যেন প্রথম ইনিংসের শেষ ওভারে বিশাল ঝড় ওঠে। আর সেই ঝড়েই এলেমেলো হয়ে যায় বিরাট কোহলির যাবতীয় পরিকল্পনা। পরপর ৪টি ছক্কা মারেন জাদেজা, যার মধ্যে তৃতীয় বলটি ছিল নো। সুতরাং, প্রথম ৩ বলে ২৫ রান ওঠে চেন্নাইয়ের। চতুর্থ বলে ২ রান নেন জাদেজা। পঞ্চম বল ফের গ্যালারিতে পাঠান তিনি। শেষ করেন ৪ দিয়ে। সব মিলিয়ে ৩৭ রান ওঠে হার্ষালের ওভারে। চেন্নাই ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯১ রান তোলে। জেতার জন্য বিরাটদের সামনে ১৯২ রানের লক্ষ্য রাখে তারা। সৌজন্যে রবীন্দ্র জাদেজা।

বন্ধ করুন