বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: RR-RCB ম্যাচে প্রথমবার ডি'ভিলয়র্সের সৌজন্যে এই ঘটনার সাক্ষী থাকলেন সমর্থকরা
রাজস্থানের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে ডি'ভিলয়র্স ও ম্যাক্সওয়েল। ছবি- পিটিআই।  (PTI)
রাজস্থানের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে ডি'ভিলয়র্স ও ম্যাক্সওয়েল। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: RR-RCB ম্যাচে প্রথমবার ডি'ভিলয়র্সের সৌজন্যে এই ঘটনার সাক্ষী থাকলেন সমর্থকরা

১৭ বল বাকি থাকতে সাত উইকেটে ম্যাচ জিতে নেয় আরিসিবি।

বুধবার (২৯ সেপ্টেম্ব) আইপিএলের মঞ্চে দুবাইতে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্য়ালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্লে-অফে পৌঁছানোর লড়াইয়ে দুই দলের কাছেই এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ ছিল। অবশেষে রাজস্থানকে হারিয়ে ম্য়াচ জিতে নেয় আরসিবি। এই ম্যাচেই আইপিএলের ইতিহাসের এক অনন্য ঘটনার সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব।

ম্যাচের ১৭তম ওভারে ক্রিস মরিসের বিরুদ্ধে আক্রমণাত্মক ব্যাটিং করে দুই দলের স্কোর সমতায় নিয়ে আসেন গ্লেন ম্যাক্সওয়েল। ম্যাচে তাদের জন্য আর কিছু নেই ধরে নিয়ে উপচারিকতা পূর্ণ করতে ১৮তম ওভারে রিয়ান পরাগের হাতে বল দেন সঞ্জু স্যামসন। ওভারের প্রথম বলেই চার মেরে খেলা শেষ করে দেন এবি ডি'ভিলয়র্স। প্রসঙ্গত, এটিই ছিল এই ম্যাচে প্রোটিয়া কিংবদন্তীর খেলা প্রথম এবং একমাত্র বল। এর ফলেই আইপিএলে তৈরি হয় এক অনন্য নজির।

এই প্রথমবার আইপিএলের ম্যাচে কোন ব্যাটারের খেলা একটিমাত্র বলের বিরুদ্ধে কোন বোলার ম্যাচে নিজের একমাত্রটি বলটি করেন যাতে চার হয়। এই ঘটনা ক্রিকেট ইতিহাসেই খুবই বিরল। আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র একবার এই ঘটনা ঘটেছে। ২০০১ সালে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তী শিবনারায়ন চন্দ্রপাল কেনিয়ার হিতেশ মোদীর বিরুদ্ধে এই ঘটনা ঘটান। তাই এই ঘটনা আর কবে এরপর দেখা যাবে সেই নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

বন্ধ করুন