বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ক্রুণাল ও চাহারের বিরুদ্ধে রান করার কনফিডেন্স নেই কোহলির, অবাস্তব দাবি মুম্বই কিংবদন্তীর
সঞ্জয় মঞ্জরেকর ও বিরাট কোহলি
সঞ্জয় মঞ্জরেকর ও বিরাট কোহলি

ক্রুণাল ও চাহারের বিরুদ্ধে রান করার কনফিডেন্স নেই কোহলির, অবাস্তব দাবি মুম্বই কিংবদন্তীর

  • আবু ধাবিতে বিরাট কোহলি ৪০ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেন। কোহলি মাত্র ২৭ বলে ৪০ রান করেছিলেন, কিন্তু পরবর্তী ১০ রানে পৌঁছাতে তার ১৩ বল লেগেছিল। কারণ ব্যাখ্যা করলেন সঞ্জয় মঞ্জরেকর।

আইপিএল ২০২১ -এর ৩৯ তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মাঝের ওভারে নিজের স্ট্রাইক রেটে পতন করেন বিরাট কোহলি। এবার তা নিয়েই মুখ খুললেন সঞ্জয় মঞ্জরেকর। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পাওয়ার প্লেতে দুর্দান্ত শুরু করেছিলেন। কিন্তু তারপরে তাঁর রান মন্থর হয়ে যাওয়ার কারণ ব্যাখ্যা করার চেষ্টা করলেন, ভারতের প্রাক্তন এই ক্রিকেটার। 

মঞ্জরেকর বললেন যে বিরাট কোহলি তার ইনিংসটি ধীরে ধীরে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন বলে প্রথম দিকে মনে হচ্ছিল না। মঞ্জরেকার উল্লেখ করেন যে, আরসিবি অধিনায়কের স্পিনার ক্রুণাল পান্ডিয়া এবং রাহুল চাহারের উপর আধিপত্য বিস্তার করার আত্মবিশ্বাস পাচ্ছিলেন না। যখন পরিস্থিতি দ্রুত রানের দাবি করেছিল তখনও এই দুই বোলারের বিরুদ্ধে রান পাচ্ছিলেন না বিরাট।

ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে এক কথা বলতে গিয়ে সঞ্জয় মঞ্জরেকর বলেন, 'বিরাট কোহলি ইনিংসটি ধরে খেলার চেষ্টা করছিলেন বলে মনে হয়নি কারণ আপনি জানেন যখন ভরত ক্রিজে ছিলেন, তিনি এক রানেও ফোকাস করছিলেন এবং কোনও ঝুঁকি নেননি।' মঞ্জরেকর আরও বলেন, 'এমন ছিল না যে আরসিবি উইকেট হারিয়েছে এবং তাদের এমন অবস্থায় ক্রিজে খেলতে হবে। ফাস্ট বোলারদের বিরুদ্ধে, কোহলি ভালো শট খেলছিলেন, ব্যাটে ভালো বলও আসছিল। কিন্তু হয়তো স্পিনের বিপক্ষে তার এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাসের অভাব ছিল এবংতাই হয়তো এক ওভারে দুই-তিনটি ছক্কা মারার সাহস পাননি।'

সঞ্জয় মঞ্জরেকর আরও বলেছিন, 'কোহলি আজ যে সব ছক্কা মেরেছে সবকটি বেশ অন্যরকম ছিল, কারণ বলগুলি সীমানা রেখা থেকে কিছু দূরে পড়েছিল। তাই হয়তো ক্রুনাল পান্ডিয়া এবং রাহুল চাহারের বিপক্ষে বড় শট খেলার আত্মবিশ্বাস তার ছিল না।' এদিন আবু ধাবিতে বিরাট কোহলি ৪০ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেন। কোহলি মাত্র ২৭ বলে ৪০ রান করেছিলেন, কিন্তু পরবর্তী ১০ রানে পৌঁছাতে তার ১৩ বল লেগেছিল।

বন্ধ করুন