বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মুম্বইয়ে আটকে পড়েছেন RCB-র প্লেয়াররা
অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন।
অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন।

IPL 2021: মুম্বইয়ে আটকে পড়েছেন RCB-র প্লেয়াররা

  • ভারতে এখন প্রতিদিন তিন লক্ষেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। আর দৈনিক দুই হাজারেরও বেশি মানুষের মৃত্যুর খবর আসছে। ভারতের এই ভয়ানক পরিস্থিতিতে কিছুটা ঘাবড়ে গিয়েই আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন তিন অজি ক্রিকেটার, অ্যান্ড্রু টাই, জাম্পা এবং রিচার্ডসন।

দেশে ফিরতে পারছে না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অ্যাডম জাম্পা এবং কেন রিচার্ডসন। আসলে মঙ্গলবারই ভারত থেকে বিমান আসা-যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে অস্ট্রেলিয়া। আর এর জেরেই দেশে ফেরার বিষয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে আইপিএল খেলতে আসা এই দুই অজি ক্রিকেটারের।

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ রাখার কথা জানিয়েছে অস্ট্রেলিয়া। যার ফলে সবচেয়ে অসহায় অবস্থায় পড়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর লেগস্পিনার অ্যাডাম জাম্পা এবং পেসার কেন রিচার্ডসন। দু’জনে আরসিবি’র জৈব সুরক্ষা বলয় থেকে বেরিয়ে দেশে ফেরার জন্য উঠেছিলেন মুম্বইয়ের হোটেলে। কিন্তু দেশে ফেরার সব উড়ান বাতিল হয়ে যাওয়ায় সেখানেই আটকে পড়েছেন এই দুই ক্রিকেটার।

এই আবহে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়ে দিয়েছেন, অস্ট্রেলিয়ার তরফে তাঁদের দেশে ফেরানোর জন্য আলাদা করে কোনও ব্যবস্থা নেওয়া হবে না।  তাঁর স্পষ্ট বক্তব্য, ‘ভারতে আইপিএল খেলতে ব্যক্তিগত উদ্যোগে গিয়েছিলেন ক্রিকেটাররা। ওঁরা অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে কোনও সফরে যায়নি। আমি নিশ্চিত, নিজেদের চেষ্টাতেই ওরা দেশে ফিরতে পারবে।’

ভারতে এখন প্রতিদিন তিন লক্ষেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। আর দৈনিক দুই হাজারেরও বেশি মানুষের মৃত্যুর খবর আসছে। ভারতের এই ভয়ানক পরিস্থিতিতে কিছুটা ঘাবড়ে গিয়েই আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন তিন অজি ক্রিকেটার, অ্যান্ড্রু টাই, জাম্পা ও রিচার্ডসন। অ্যান্ড্রু টাই দেশেে ফিরে গেলেও, জাম্পা এবং রিচার্ডসনের দেশে ফেরা হয়নি। 

এখনও আইপিএলের সঙ্গে জড়িয়ে রয়েছেন ১৪জন অস্ট্রেলীয়। এদের মধ্যে আছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার, দিল্লি ক্যাপিটালসের স্টিভ স্মিথ,কলকাতা নাইট রাইডার্সের প্যাট কামিন্স। এছাড়া দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং, আরসিবি’র কোচ সাইমন কাটিচও রয়েছেন ভারতে। ধারাভাষ্যকার হিসেবে ভারতে রয়েছেন ম্যাথু হেডেন, ব্রেট লি, মাইকেল স্লেটার ও লিসা স্থালেকর।

বন্ধ করুন