বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পরিবর্ত ক্রিকেটার হিসেবে প্রীতি জিন্টার দলে যোগ দিলেন ব্রিটিশ স্পিনার
পঞ্জাব কিংসে যোগ দিলেন আদিল রশিদ। ছবি- টুইটার (@PunjabKingsIPL)।
পঞ্জাব কিংসে যোগ দিলেন আদিল রশিদ। ছবি- টুইটার (@PunjabKingsIPL)।

IPL 2021: পরিবর্ত ক্রিকেটার হিসেবে প্রীতি জিন্টার দলে যোগ দিলেন ব্রিটিশ স্পিনার

  • আমিরশাহি লেগে ঝাই রিচার্ডসন ও রিলি মেরেডিথকে দলে পাবে না পঞ্জাব ফ্র্যাঞ্চাইজি।

ঝাই রিচার্ডসন ও রিলি মেরেডিথকে আইপিএল ২০২১-এর দ্বিতীয়ার্ধে দলে পাবে না পঞ্জাব কিংস। চোটের জন্য নাম তুলে নেওয়ায় স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়র লিগ পুনরায় শুরু হলে দুই তারকার বদলি খুঁজে নিতে হত পঞ্জাব ফ্র্যাঞ্চাইজিকে। পরিবর্ত ক্রিকেটার হিসেবে ন্যাথন এলিসকে আগেই দলে নেওয়ার কথা জানিয়ে দিয়েছিল পঞ্জাব কর্তৃপক্ষ। এবার তারা স্কোয়াডের অন্তর্ভুক্ত করল ব্রিটিশ স্পিনার আদিল রশিদকে।

ইংল্যান্ডের অভিজ্ঞ স্পিনারকে দলে নেওয়ার কথা পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়। পরিবর্ত ক্রিকেটার হিসেবে রশিদের প্রীতি জিন্টার দলে যোগ দেওয়ার কথা বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষও।

এবছর আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন রশিদ। তাঁর বেস প্রাইস ছিল দেড় কোটি টাকা। সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ড দলের নিয়মিত সদস্য রশিদ। এখনও পর্যন্ত ৬২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৬৫টি উইকেট নিয়েছেন তিনি। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে ২০১টি টি-২০ ম্যাচে তাঁর শিকার ২৩২টি উইকেট।

পঞ্জাব দলে ইতিমধ্যেই মুরুগান অশ্বিন, রবি বিষ্ণোই, জলজ সাক্সেনা, সৌরভ কুমার, হরপ্রীত ব্রারের মতো স্পিনার রয়েছেন। তবে রশিদ বাকিদের তুলনায় অনেক অভিজ্ঞ। আমিরশাহির পিচে আদিল রশিদ পঞ্জাবের হয়ে কার্যকরী ভূমিকা নিতে পারেন।

বন্ধ করুন