বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: KKR-কে হারানোয় জীবনের বিশেষ দিনটি আরও মধুর হয়ে ওঠে বিরাটের
টিম আরসিবি।
টিম আরসিবি।

IPL 2021: KKR-কে হারানোয় জীবনের বিশেষ দিনটি আরও মধুর হয়ে ওঠে বিরাটের

  • গ্লেন ম্যাক্সওয়েল এবং এবি ডি'ভিলায়ার্সের সৌজন্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর রানের (২০৪) পাহাড় গড়ে। ২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রানেই শেষ হয়ে যায় কলকাতার ইনিংস।

১৩ বছর আগে ১৮ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে আইপিএলে অভিষেক হয়েছিল বিরাট কোহলির। নিঃসন্দেহে বিরাটের কাছে রবিবারটা ছিল বিশেষ একটি দিন। আর সেই দিনটাই আরও মধুরতম হয়ে উঠল কলকাতা নাইট রাইডার্সকে হারানোর পর।

শুধু কলকাতাকে হারানোই নয়, আইপিএলের ইতিহাসে প্রথম বার টুর্নামেন্টের শুরুতেই টানা তিন ম্যাচে জয় পেয়েছে আরসিবি। গড়েছে নতুন রেকর্ড। সেই সঙ্গে ফের আইপিএল তালিকার শীর্ষস্থান দখল করেছে। আর ১৩ বছর আগে  এই ১৮ তারিখেই আরসিবি জার্সিতে জীবনের প্রথম আইপিএলের ম্যাচ খেলেছিলেন বিরাট। ব্যাঙ্গালোর ছাড়া অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে কখনও আইপিএল খেলেননি কোহলি। স্বভাবতই ১৮ এপ্রিল জীবনের প্রথম আইপিএল ম্যাচই খেলেছিলেন বেঙ্গালুরুর দলটির অধিনায়ক।

সব মিলিয়ে রবিবার রীতিমতো উচ্ছ্বসিত ছিলেন বিরাট কোহলি। ম্যাচের পরেই তিনি একটি টুইট করেন। সেখানে লেখেন, ‘আজ (রবিবার) একটি বিশেষ সন্ধ্যা। তিনটে ম্যাচের মধ্যে তিনটেতেই জয়। আর এই দিনেই ১৩ বছর আগে আইপিএলে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে আমার অভিষেক হয়েছিল। আমার পাশে থাকার জন্য এবং ভালবাসার জন্য সকলকে ধন্যবাদ।’

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আরসিবি। গ্লেন ম্যাক্সওয়েল (৪৯ বলে ৭৮) এবং এবি ডি'ভিলায়ার্সের (৩৪ বলে ৭৬) সৌজন্যে রানের (২০৪) পাহাড় গড়ে ব্যাঙ্গালোর। ২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রানেই শেষ হয়ে যায় কলকাতার ইনিংস। ৩৮ রানে ম্যাচ পকেটে পুড়ে ফেলে বিরাটের দল।

ব্যাঙ্গালোর পরের ম্যাচগুলি মুম্বইয়ে খেলবে। ২২ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্সের।

বন্ধ করুন