বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোহলি ও ধোনিকে টপকেছেন অনেক আগেই, CSK ম্যাচেই ছক্কার ইতিহাস গড়তে পারেন রোহিত
রোহিত শর্মা। ছবি- টুইটার।
রোহিত শর্মা। ছবি- টুইটার।

IPL 2021: কোহলি ও ধোনিকে টপকেছেন অনেক আগেই, CSK ম্যাচেই ছক্কার ইতিহাস গড়তে পারেন রোহিত

  • প্রথম ভারতীয় হিসেবে হিটম্যান ছুঁয়ে ফেলতে পারেন দুরন্ত মাইলস্টোন।

বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনিকে আগেই অনেক পিছনে ফেলে দিয়েছেন। আইপিএল ২০২১-এর আমিরশাহি লেগের প্রথম ম্যাচে ছক্কা হাঁকানোর নতুন মাইলস্টোন ছুঁতে পারেন রোহিত শর্মা। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচে না হলেও প্রথম ভারতীয় হিসেবে এমন নজির গড়া কেবল সময়ের অপেক্ষা হিটম্যানের। আইপিএলের আসরেই তিনি গড়তে পারেন এই রেকর্ড।

টি-২০ ক্রিকেটে রোহিত শর্মা এখনও পর্যন্ত মোট ৩৯৭টি ছক্কা মেরেছেন। আর তিনটি ছক্কা হাঁকাতে পারলেই সংক্ষিপ্ত ফর্ম্যাটে ৪০০টি ছক্কা মারার নজির গড়বেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। এই নজির আর কোনও ভারতীয় ক্রিকেটারের নেই।

রোহিত ছাড়া ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টি-২০ ফর্ম্যাটে ৩০০-র বেশি ছক্কা মেরেছেন সুরেশ রায়না (৩২৪), বিরাট কোহলি (৩১৫) ও মহেন্দ্র সিং ধোনি (৩০৩)। সুতরাং, এই নিরিখে কোহলিদের অনেক আগেই পিছনে ফেলেছেন রোহিত।

সার্বিকভাবে টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি ১০৪২টি ছক্কা মেরেছেন ক্রিস গেইল। দ্বিতীয় স্থানে রয়েছেন কায়রন পোলার্ড। তিনি ৭৫৫টি ছক্কা হাঁকিয়েছেন। কেকেআরের আন্দ্রে রাসেল রয়েছেন তিন নম্বরে। তিনি এই ফর্ম্যাটে ৫০৯টি ছয় মেরেছেন।

এছাড়া এই তালিকায় রোহিতের আগে রয়েছেন ব্রেন্ডন ম্যাকালাম (৪৮৫), শেন ওয়াটসন (৪৬৭), এবি ডি'ভিলিয়র্স (৪৩০) ও অ্যারন ফিঞ্চ (৩৯৯)।

বন্ধ করুন