বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বারবার সাতবার! মুম্বইয়ের অধিনায়ককে আউট করার রহস্য ফাঁস করলেন অমিত মিশ্র
উইকেট নিয়ে উচ্ছ্বসিত অমিত মিশ্র। ছবি- এএনআই।
উইকেট নিয়ে উচ্ছ্বসিত অমিত মিশ্র। ছবি- এএনআই।

বারবার সাতবার! মুম্বইয়ের অধিনায়ককে আউট করার রহস্য ফাঁস করলেন অমিত মিশ্র

  • মরু শহরে অনুষ্ঠিত গত মরশুমের আইপিএলে চোটের কারণে টুর্নামেন্টের মাঝপথেই দেশে ফিরে আসতে হয় অমিত মিশ্রকে। প্রথম ম্যাচের পর তাঁকে পর পর দু'টি ম্যাচ বাইরে রেখেই মাঠে নামে দিল্লি। তবে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়ে দিলেন তিনি।

পাঁচ ম্যাচ পরে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয়ের স্বাদ পান দিল্লি ক্যাপিটালস। নির্ধারিত চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৪ রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নিয়ে দিল্লির জয়ের ভিত গড়ে দেন অমিত মিশ্র। পাশাপাশি মুম্বই অধিনায়ক রোহিত শর্মাকে তাঁর আইপিএল কেরিয়ারে সপ্তমবার আউট করে অনন্য নজির গড়েন এই অভিজ্ঞ লেগ স্পিনার।

আক্রমণাত্মক ভঙ্গিমায় খেলা রোহিতকে একসময় দিল্লির হাত থেকে ম্যাচের রাশ নিজের দলের দিকে টেনে নিতে উদ্যোগী দেখায়। ঠিক সেইসময়ই বল হাতে জ্বলে উঠেন মিশ্র। নবম ওভারে ৪৪ রানের মাথায় রোহিতকে সাজঘরে ফেরত পাঠান তিনি। ম্যাচের পরে রোহিতের বিরুদ্ধে তাঁর পরিকল্পনার বিষয়ে মিশ্র বলেন, ‘আমি সবসময় ওর নাগালের বাইরে বল করার চেষ্টা করি এবং শট খেলার জন্য ও যাতে জায়গা না পায় সে বিষয়ে নজর রাখি। বলের ফ্লাইটে ওকে পরাস্ত করাই আমার প্রধান লক্ষ্য হয়, যার ফলে ও স্বচ্ছন্দ নয়, এমন শট খেলতে বাধ্য হয়। মুম্বই এই পিচে আগেও বেশ কয়েকটা ম্যাচ খেলছে। তাই চেন্নাইয়ের পিচ সম্পর্কে ওদের অভিজ্ঞতা আছে। তা সত্ত্বেও আমরা ওদের হারাতে পেরে আমি খুব খুশি।’

মরু শহরে অনুষ্ঠিত গত মরশুমের আইপিএলে চোটের কারণে টুর্নামেন্টের মাঝপথেই দেশে ফিরে আসতে হয় মিশ্রকে। এ মরশুমের শুরুটাও ভাল হয়নি। প্রথম ম্যাচের পর তাঁকে পর পর দু'টি ম্যাচ বাইরে রেখেই মাঠে নামে দিল্লি। তবে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়ে দিলেন মিশ্র। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে পরের ম্যাচে জয়ের জন্য তাঁর ভেল্কির দিকেই আবারও চেয়ে থাকবে দিল্লি শিবির।

বন্ধ করুন