বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: CSK-র বিরুদ্ধে আউট হয়ে কেন সিঁড়িতে বসে পড়েছিলেন? জানালেন রাসেল নিজেই
বিধ্বস্ত আন্দ্রে রাসেল। ছবি- টুইটার।
বিধ্বস্ত আন্দ্রে রাসেল। ছবি- টুইটার।

IPL 2021: CSK-র বিরুদ্ধে আউট হয়ে কেন সিঁড়িতে বসে পড়েছিলেন? জানালেন রাসেল নিজেই

  • আউট হওয়ার পরে হতাশ রাসেল মাথা নামিয়ে ওয়াংখেড়ের সিঁড়িতেই বসে পড়েন। আবেগঘন আন্দ্রে রাসেলকে দেখে ব্যাথিত হন দর্শকগন। সেদিনের ঘটনা নিয়ে এবার মুখ খুললেন রাসেল। জানিয়েদিলেন আউট হয়ে সতীর্থদের মুখ দেখানোর সাহস হয়নি তাঁর।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে যখন ৩১ রানে পাঁচ উইকেট হারিয়ে কলকাতা নাইট রাইডার্স ধুঁকছে, তখন ব্যাট হাতে ক্রিজে আসেন আন্দ্রে রাসেল। চেনা ভঙ্গিমায় একে একে স্যাম কারান, শার্দুল ঠাকুরদের বল মাঠের বাইরে ফেলে দিয়ে নিজের অভিপ্রায় স্পষ্ট করে দেন দ্রে রাস। মাত্র ২১ বলে পার করেন অর্ধশতরানের গন্ডি। ঠিক যখন বিধ্বংসী ভঙ্গিমায় কেকেআরের দিকে ম্যাচ টেনে আনছিলেন, তখনই তাঁর উইকেট ছিটকে দেন কারান। ভুল সিদ্ধান্তে ২২ বলে ৫৪ রান করে লেগ স্টাম্পের বল ছেড়ে দিয়ে বোল্ড হন তিনি।

আউট হওয়ার পরে হতাশ রাসেল মাথা নামিয়ে ওয়াংখেড়ের সিঁড়িতেই বসে পড়েন। আবেগঘন রাসেলকে দেখে ব্যাথিত হন দর্শকগন। পরে প্যাট কামিন্সের ঝোড়ো ইনিংসে লক্ষ্যের প্রায় কাছাকাছি চলে এসেও ১৮ রানে নতি স্বীকার করতে হয় নাইটবাহিনীকে। সেদিনের ঘটনা নিয়ে এবার মুখ খুললেন রাসেল। জানিয়েদিলেন আউট হয়ে সতীর্থদের মুখ দেখানোর সাহস হয়নি তাঁর।  

কেকেআরের ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে রাসেল বলেন, ‘আমি খুব ইমোশনাল হয়ে পড়েছিলাম। আমি দলকে জেতাতে বদ্ধপরিকর ছিলাম। যতক্ষণ আমি ক্রিজে ছিলাম, ততক্ষণ অবধি সবকিছুই সম্ভব ছিল। ২০ বলে ১০০ রানের দরকার থাকলেও ২০টা ছক্কা হাঁকানো যেতে পারে। এর আগেও আমি দলকে এমন অবস্থা থেকে ম্যাচ জিতেয়েছি। তবে আমার কাজ অসমাপ্তই রয়ে গিয়েছিল। বুঝতে পারছিলাম না ওরমভাবে একটা বল ছেড়ে আউট হওয়ার পরে সাজঘরে গিয়ে কীভাবে সতীর্থদের নিজের মুখ দেখাব। এমন সময়ে আমার আবেগ আমি চেপে রাখতে পারিনি। তবে দলের ভবিষৎ নিয়ে আমি আশাবাদী।’

বন্ধ করুন