বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অধিনায়ক পন্তের তীব্র সমালোচনা করলেন নেহরা, কি কারণে চটলেন তিনি?
ঋষভ পন্ত। ছবি- পিটিআই। (PTI)
ঋষভ পন্ত। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: অধিনায়ক পন্তের তীব্র সমালোচনা করলেন নেহরা, কি কারণে চটলেন তিনি?

  • সবাইকে বেশ খানিকটা চমকে দিয়ে ১৩ নম্বর ওভারে রবিচন্দ্রন অশ্বিনের পরিবর্তে মার্কাস স্টইনিসের হাতে বল থামান ঋষভ পন্ত। স্টইনিসের ওভারে ১৫ রান তুলে খেলার মোড় ঘুরিয়ে দেন ডেভিড মিলার। এই সিদ্ধান্ত ঘিরেই যত বিতর্ক।

মরশুমের দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জয়ের সুযোগ তৈরি করেও তিন উইকেটে পরাজিত হয় দিল্লি ক্যাপিটালস। ১৪৮ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে রয়্যালস। তবে ৪২ রানে পাঁচ উইকেট খুঁইয়ে সমস্যার সম্মুখীন হয় তারা। অবশেষে ক্রিস মরিসের দাপটে মরশুমের প্রথম পয়েন্ট অর্জন করতে সক্ষম হন সঞ্জু স্যামসনরা। এরপরেই দিল্লি অধিনায়ক ঋষভ পন্তের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন আশিস নেহরা। 

নেহরা মনে করেছেন ম্যাচে দুর্দান্ত বোলিং করা রবিচন্দ্রন অশ্বিনকে তাঁর নির্ধারিত চার ওভার না করানো পন্তের বিশাল বড় ভুল। প্রথম ম্যাচের হতাশাজনক পারফরম্যান্সের (৪ ওভারে ৪৭ রানে ১ উইকেট) পর দুর্ধর্ষভাবে ফিরে আসেন অশ্বিন। রাজস্থানের বিরুদ্ধে তিন ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৪ রান খরচ করেন তিনি। তা সত্ত্বেও সবাইকে বেশ খানিকটা চমকে দিয়ে ১৩ নম্বর ওভারে তাঁর পরিবর্তে মার্কাস স্টইনিসের হাতে বল থামান পন্ত। স্টইনিসের ওভারে ১৫ রান তুলে খেলার মোড় ঘুরিয়ে দেন ডেভিড মিলার। এই সিদ্ধান্ত ঘিরেই যত বিতর্ক।

নেহরা বলেন, ‘১৪৮ রান তাড়া করতে নেমে রাজস্থান তাড়াতাড়ি পাঁচ উইকেট হারিয়ে ফেলে। ক্রিজে তখন দুই বাঁ-হাতি ডেভিড মিলার ও রাহুল তেওয়াটিয়া। অশ্বিনকে তখন ব্যাবহার করা উচিত ছিল। তেওয়াটিয়া আউট হওয়ার পর ছয় উইকেট পড়ে যায় রাজস্থানের। যদি অশ্বিন ওই অবস্থায় বল করে আরেকটি উইকেট নিত, তবে দিল্লি ম্যাচ জিততেও পারত। কিন্তু অশ্বিন তো ওর চার ওভারই শেষ করল না। যদি সঞ্জু স্যামসন বা রিয়ান পরাগ ক্রিজে থাকত, তাও অফ স্পিনার অশ্বিনকে ২-৩ ছক্কা হাঁকানোর সম্ভাবনা ছিল। কিন্তু যেরকম মুশকিল পরিস্থিতি ছিল, ওই অবস্থায় মার্কাস স্টইনিসের বদলে আমি হলে অশ্বিনকেই বল দিতাম।’ দিল্লির পরের ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। তরুণ অধিনায়ক পন্ত সমালোচনার যোগ্য জবাব দিতে পারেন কি না সেটাই দেখার অপেক্ষায় সকলে।

বন্ধ করুন