বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কথা শোনেনি ব্যাটসম্যানরা! রাজস্থান রয়্যালসের কাছে জেতা ম্যাচ হারায় চোটলেন কোচ কুম্বলে
পঞ্জাব কিংসের কোচ অনিল কুম্বলে (ছবি:টুইটার) 
পঞ্জাব কিংসের কোচ অনিল কুম্বলে (ছবি:টুইটার) 

IPL 2021: কথা শোনেনি ব্যাটসম্যানরা! রাজস্থান রয়্যালসের কাছে জেতা ম্যাচ হারায় চোটলেন কোচ কুম্বলে

  • নিকোলাস পুরান এবং দীপক হুডাকে আউট করে ম্যাচের চিত্রনাট্য বদলে দিয়েছিলেন কার্তিক ত্যাগী। এই ওভারে মাত্র একটি রান দিয়ে রাজস্থান রয়্যালসকে রোমাঞ্চকর জয় এনে দিয়েছিলেন কার্তিক। এই হার কিছুতেই মানতে পারছেন না পঞ্জাবের কোচ কুম্বলে।

পঞ্জাব কিংস গত দুই মরশুম থেকে জয়ের কাছাকাছি পৌঁছে অনেক ম্যাচ হেরেছে। দলের কোচ অনিল কুম্বলে দলের এমন পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেছেন। এদিন রাজস্থান রয়্যালসের বিপক্ষে দুই রানে পরাজিত হয় পঞ্জাব কিংস। এই পরাজয়ের কারণে পঞ্জাব কিংসের কোচ অনিল কুম্বলে খুবই হতাশ হয়েছেন। অনিল কুম্বলে স্বীকার করেছেন স্বল্প ব্যবধানে ম্যাচ হারাটা পঞ্জাব কিংসের একটা প্রবণতা হয়ে দাঁড়িয়েছে।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ প্রায় জিতেই গিয়েছিল পঞ্জাব কিংস। শেষ ওভারে পঞ্জাব কিংসের প্রয়োজন ছিল মাত্র চার রান এবং হাতে ছিল আট উইকেট। নিকোলাস পুরান এবং দীপক হুডাকে আউট করে ম্যাচের চিত্রনাট্য বদলে দিয়েছিলেন কার্তিক ত্যাগী। এই ওভারে মাত্র একটি রান দিয়ে রাজস্থান রয়্যালসকে রোমাঞ্চকর জয় এনে দিয়েছিলেন কার্তিক। এই হার কিছুতেই মানতে পারছেন না পঞ্জাবের কোচ কুম্বলে। পঞ্জাব কিংসের চেষ্টা ছিল ১৯ ওভারের মধ্যে ম্যাচটি জেতার। কুম্বলে বলেছিলেন, ‘হ্যাঁ, এটি একটি প্রবণতা হয়ে উঠেছে, বিশেষত যখনই আমরা দুবাইতে খেলি তখনই এটি ঘটে। আমরা একটি স্পষ্ট বার্তা দিয়েছিলাম যে ম্যাচটি ১৯ ওভারে জিততে হবে এবং সেই মনোভাব নিয়ে খেলা উচিত ছিল।’

কুম্বলে স্বীকার করেছেন যে ম্যাচটিকে শেষ ওভার পর্যন্ত নিয়ে যাওয়ার মূল্য দিতে হয়েছে পঞ্জাব কিংসকে। দলের কোচ বলেন, ‘দুর্ভাগ্যবশত আমরা এটিকে শেষ পর্যন্ত টেনে নিয়ে গিয়েছি এবং যখন নতুন ব্যাটসম্যান শেষ দুই বলের সামনে থাকে তখন এটি লটারির মতো হয়ে যায়।’ তবে প্রাক্তন লেগ স্পিনারও ত্যাগীর প্রশংসা করেছেন। তিনি বলেছিলেন, ‘কিন্তু ত্যাগী যেভাবে শেষ ওভার বোলিং করেছিলেন, কৃতিত্ব তারই যায়। এটা স্বাভাবিক ছিল যে তিনি অফ স্টাম্পের বাইরে বল করবেন কিন্তু আমাদের ব্যাটসম্যানরা সঠিক পছন্দ করেননি।’ রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ হেরে যাওয়ায় পঞ্জাব কিংস খুব চাপে পড়ে যেতে পারে। পঞ্জাব কিংস ৯ ম্যাচের মধ্যে মাত্র তিনটি জিতেছে। প্লে অফের দৌড়ে থাকার জন্য পঞ্জাব কিংসকে তাদের বাকি পাঁচটি ম্যাচই জিততে হবে।

বন্ধ করুন