বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোথায়, কবে বসতে পারে IPL-র আসর? গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিলেন বোর্ড কর্তা
আইপিএল লোগো। ছবি- টুইটার। 
আইপিএল লোগো। ছবি- টুইটার। 

IPL 2021: কোথায়, কবে বসতে পারে IPL-র আসর? গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিলেন বোর্ড কর্তা

  • টুর্নামেন্ট যে বাতিল হয়নি, তা আগেই স্পষ্ট করে দিয়েছেন ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআইয়ের সহ সভাপতি রাজীব শুক্লা।

করোনাকালে অবশেষে স্থগিত হয়েছে আইপিএল। জৈব বলয় ভেদ করে মহামারির প্রকোপে একাধিক ক্রিকেটার সংক্রমিত হওয়ার ফলেই অবশেষে থেমে গেছে আইপিএলের গাড়ি। তবে টুর্নামেন্ট যে বাতিল হয়নি, তা আগেই স্পষ্ট করে দিয়েছেন ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআইয়ের সহ সভাপতি রাজীব শুক্লা।

আইপিএলের বাকি ম্যাচগুলি কোথায় খেলা হবে তা নিয়ে সংশয় সৃষ্টি হলেও ভারতে যে আর এ মরশুমের আইপিএল অনুষ্ঠিত হচ্ছে না তা মোটামুটি নিশ্চিত। এই বিষয় এক বোর্ড কর্তা জানান সংযুক্ত আরব আমিরশাহীর পাশাপাশি আরও দুই দেশে আইপিএল আয়োজনের বিষয়ে বোর্ডের অন্দরমহলে আলোচনা হয়েছে এবং শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, ‘সংযুক্ত আরব আমিরশাহীর ক্ষেত্রে আবহওয়া একটা বিশাল বড় বাধা। অক্টোবরের আগে ওখানে ভীষণ গরম থাকে, যা মুশকিল সৃষ্টি করবে। সেই তুলনায় ইংল্যান্ডের আবহাওয়া ক্রিকেটার এবং সম্প্রসারক উভয়ের ক্ষেত্রেই সুবিধাজনক হবে। অস্ট্রেলিয়াও বাকি অংশ অনুষ্ঠিত করার জন্য খারাপ নয়। দেশের সরকারের সম্মতি পেলে ক্রিকেট অস্ট্রেলিয়া আইপিএলকে স্বাগত জানাতে পেরে খুশিই হবে। পার্থের সাথে ভারতের মাত্র সাড়়ে তিন ঘন্টার সময়ের ব্যবধান। তাই বাকি অংশ ওখানে খেললে ভারতীয় দর্শকদেরও সুবিধা হবে। তবে সবটাই নির্ভর করছে অস্ট্রেলীয় সরকারের অনুমতি ও সম্প্রচারকের ইচ্ছার ওপর। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া টুর্নামেন্ট অনুষ্ঠিত করার জন্য ভাল বিকল্প।’

বন্ধ করুন