বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দ্বিতীয় ইনিংস শুরুর আগে ধোনির যে পরামর্শে বাজিমাত করে CSK
কার্তিকে আউটের পর এনগিদির সঙ্গে ধোনির সেলিব্রেশন। ছবি: এএনআই
কার্তিকে আউটের পর এনগিদির সঙ্গে ধোনির সেলিব্রেশন। ছবি: এএনআই

IPL 2021: দ্বিতীয় ইনিংস শুরুর আগে ধোনির যে পরামর্শে বাজিমাত করে CSK

  • রাসেল বা প্যাট কামিন্স যখন ঝড় তুলেছেন, সেই সময়ে ঠাণ্ডা মাথায় মহেন্দ্র সিং ধোনি পুরো ম্যাচটির রং ধীরেধীরে বদলে দেন। বোলিং পরিবর্তন থেকে ফিল্ডিং সাজানো, বোলারদের টিপস দেওয়া, সবটাই নিখুঁত হাতেই করেছেন। যার ফলও হাতেনাতেই পেয়েছেন।

৩১ রানে ৫ উইকেট থেকে একটা দলকে ২০০ রানে নিয়ে যাওয়া সহজ ছিল না। সেটাই করে দেখান আন্দ্রে রাসেল এবং প্যাট কামিন্স। রাসেলের ২২ বলে ৫৪ এবং কামিন্সের অপরাজিত ৩৪ বলে ৬৬ রান দেখে একটা সময়ে মনে হয়েছিল কলকাতা নাইট রাইডার্স বুঝি জিতে যাবে। কিন্তু শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের কাছে ১৮ রানে তারা হেরে যায়। এর জন্য চেন্নাই সুপার কিংসের বোলারদের কৃতিত্ব তো রয়েছেই, তবে এই জয়ের পিছনে 'ক্যাপ্টেন কুল'-এর ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।

রাসেল বা প্যাট কামিন্স যখন ঝড় তুলেছেন, সেই সময়ে ঠাণ্ডা মাথায় মহেন্দ্র সিং ধোনি পুরো ম্যাচটির রং ধীরেধীরে বদলে দেন। বোলিং পরিবর্তন থেকে ফিল্ডিং সাজানো, বোলারদের টিপস দেওয়া, সবটাই নিখুঁত হাতেই করেছেন। যার ফলও হাতেনাতেই পেয়েছেন।

বুধবার ওয়াংখেড়েতে কলকাতা নাইটরাইডার্সের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে চেন্নাই ২২০ রানের পাহাড় গড়ে। ২২১ রানের লক্ষ্য দেওয়া হয় কলকাতাকে। যেটা তাড়া করা খুব সহজ ছিল না। তবু এত রানের পরেও কিন্তু পুরো টিমকে সাবধান করে দিয়েছিলেন ধোনি। বলেছিলেন, ‘বিপক্ষ টিমকে সম্মান করা এবং বিনীত থাকা খুবই দরকার। আইপিএলের প্রতিটি দলেই বিগ হিটারস রয়েছে। আমি ওদের (সতীর্থদের) বলেছিলাম, স্কোরবোর্ডে আমাদের রান খুবই ভাল। কিন্তু আমাদের বিনীত থাকতে হবে।’ অভিজ্ঞ ধোনির এই পরামর্শ যে কতটা সঠিক, সেটা ম্যাচের দ্বিতীয় ইনিংসে টের পেয়েছে চেন্নাই। অল্পের জন্যই কিন্তু ম্যাচটা হাতছাড়া হয় কলকাতার।

বন্ধ করুন