বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2021: বেশি দাম, বড় নাম, প্রত্যাশাটাও থাকবে আকাশ ছোঁয়া

IPL 2021: বেশি দাম, বড় নাম, প্রত্যাশাটাও থাকবে আকাশ ছোঁয়া

দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন। ছবি: রয়টার্স

ক্রিশ মরিস, কাইলে জেমিসন, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, কৃষ্ণাপ্পা গৌতমরা কি বাইশ গজে নিজেদের সেরা পারফরমেন্স দিতে পারবেন? আশা করা যেতেই পারে, আসন্ন আইপিএলের দামি পাঁচ ক্রিকেটার নিজেদের দামের সঠিক মুল্যায়ণই করবেন।

কথায় আছে যার কদর বেশি, তার দরও বেশি। ২০২১ আইপিএলের জন্য দর দিয়ে ক্রিকেটারদের কেএখন তাঁরা কী রকম পারফরম্যান্স করেন, তার উপর কিন্তু কদর ঠিক হবে। তবে আইপিএলের আগেই একটা প্রশ্ন সকলের মনে ঘুরপাক খাচ্ছে। আদৌ কি নিজেদের দামের মর্যাদা দিতে পারবেন তারকা ক্রিকেটাররা? 

আসন্ন আইপিলএল-এ যে পাঁচ জন দামি ক্রিকেটার রয়েছেন, যাঁদের দিকে সকলের নজর থাকবে, জানেন তাঁরা কারা?

১৬.২৫ কোটি টাকা দিয়ে দক্ষিণ আফ্রিকার ক্রিশ মরিসকে তুলে নিয়েছে রাজস্থান রয়্যালস। এত দামি ক্রিকেটারের দিকে সকলের নজর থাকবে না হয় নাকি। তাঁকে নিয়ে চলবে তুল্য মূল্য বিশ্লেষণ। 

ঠিক যেমন নিউজিল্যান্ডের ৬ফুট ৮ ইঞ্চির পেস বোলার কাইলে জেমিসনকে দেখার জন্য টিভির সামনে বসবেন সকলে। তরুণ এই ফাস্ট বোলারকে ১৫ কোটি টাকা দিয়ে নিজেদের কিনেছেন বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

বিরাটদের দলের আরও একজন সকলের নজর টানবেন। তিনি হলেন কিংস ইলেভেন পঞ্জাবের প্রাক্তন তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল। আইপিএলের গত মরসুমটা পাঞ্জাবের হয়ে ভাল না গেলেও, দেশের জার্সিতে কিন্তু দুরন্ত ক্রিকেট খেলেছিলেন ম্যাক্সওয়েল। যে কারণে প্রীতির পঞ্জাব তাঁকে ছেড়ে দিলেও ১৪ কোটি টাকার বিনিময়ে অজি তারকাকে নিজেদের ঘরে তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

ম্যাক্সওয়েলের পাশাপাশি অস্ট্রেলিয়ার আরও এক তারকা ক্রিকেটারের পারফরম্যান্স দেখতে মুখিয়ে থাকবে ক্রিকেট বিশ্ব। তিনি হলেন অজি ফাস্ট বোলার জাই রিচার্ডসন। ১৪ কোটি টাকা দিয়ে রিচার্ডসনকে নিজেদের জালে তুলেছে প্রীতি জিন্টার পঞ্জাব।

দামি ক্রিকেটারদের বাজারে পিছিয়ে নেই চেন্নাই সুপার কিংসও। তাঁদের জালে ধরা দিয়েছেন স্পিনার কৃষ্ণাপ্পা গৌতম। আইপিএলের বাইশ গজে তাঁর স্পিন কতটা ঝড় তোলে, সেটাই এখন দেখার। জাতীয় দলে না খেললেও কৃষ্ণাপ্পার জন্য ৯.২৫ কোটি টাকা খরচ করেছে ধোনির সিএসকে।

ক্রিশ মরিস, কাইলে জেমিসন, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, কৃষ্ণাপ্পা গৌতমরা কি বাইশ গজে নিজেদের সেরা পারফরমেন্স দিতে পারবেন? আশা করা যেতেই পারে, আসন্ন আইপিএলের দামি পাঁচ ক্রিকেটার নিজেদের দরের সঠিক মুল্যায়ণই করবেন।

কোটি টাকার ক্রিকেটারদের থেকে প্রত্যাশার পারদটাও যে উর্ধ্বমুখী থাকবে, এটাই তো স্বাভাবিক। তবে মনে রাখতে হবে, ‘প্রত্যাশা’ এই শব্দটা যেন এই পাঁচ ক্রিকেটারের চাপটা না বাড়িয়ে তোলে। তাহলেই যে দর পড়ে যাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্পোর্টস ব্রা আর যোগা প্যান্ট পরে 'জুন আন্টি' হেড স্ট্যান্ড, নেটপাড়া বলছে… নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? ‘সৌরভ গাঙ্গুলি বলেছে না এত লঙ্কা…’, ছোট্ট মিহির পাকা পাকা কথা শুনে হাঁ রচনা! প্রধানমন্ত্রীর বঙ্গ সফরের সময় ‘‌পয়সা মন্ত্রী’‌ বলে তোপ, তৃণমূলের তীব্র কটাক্ষ যে খেয়েছে তার পেট থেকে বার করে যার খেয়েছে তাকে ফেরত দেব, গ্যারান্টি দিলেন মোদী T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ হাওড়ার কাছে লাইনচ্যুত লোকাল, ব্যাহত ট্রেন চলাচল ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও Viral Video: নতুন তৈরি হয়েছে বাড়ি, বাথরুমে কিলবিল করে ওঠে ৩৫ টি সাপ! এরপর? গভীর রাতে শিয়ালদা শাখায় স্পেশাল ট্রেনের ঘোষণা রেলের, জানুন সময়সূচি ও বাকি বিশদ

Latest IPL News

নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.