বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ফাঁস হয়েগেল কলকাতা নাইট রাইডার্সের নীল নকশা! ২৭ অগস্ট দুবাই পৌঁছাবে শাহরুখ খানের দল
টিম কলকাতা নাইট রাইডার্স (ছবি:টুইটার)
টিম কলকাতা নাইট রাইডার্স (ছবি:টুইটার)

IPL 2021: ফাঁস হয়েগেল কলকাতা নাইট রাইডার্সের নীল নকশা! ২৭ অগস্ট দুবাই পৌঁছাবে শাহরুখ খানের দল

  • কেকেআর শিবির সূত্রে খবর, ২৫ ও ২৬ অগস্ট সকল ভারতীয় ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মুম্বইয়ে জমায়েত হবেন। সেখানে ২৬ অগস্ট ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে প্রত্যেকের আরটিপিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষার বন্দোবস্ত করছে। সে দিন রাতেই করোনা পরীক্ষার ফল হাতে এসে যাবে। তারপর ২৭ তারিখ চার্টার্ড বিমানে করে মুম্বই থেকে দুবাই উড়ে যাবে দল।

২৭ অগস্ট সংযুক্ত আরব আমিরশাহিতে পাড়ি দিচ্ছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। লক্ষ্য ১৪তম আইপিএল-এর দ্বিতীয় পর্ব। এ মুহূর্তে ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আইপিএলে সাত নম্বরে রয়েছে কেকেআর। বড় কোনও চমক না হলে রাসেলদের পরের রাউন্ডে যাওয়া একপ্রকার অসম্ভব। তবু হাল ছাড়তে চায়না কলকাতা। দুবাইয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন নিয়ে এ বার নতুন শুরু করতে চায় ইয়ন মর্গ্যানের দল। 

করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া আইপিএল-এর বাকি ম্যাচ খেলতে প্রথমে দুবাই যেতে চায় শাহরুখ খানের দল। যদিও দুবাই, আবু ধাবি ও শারজা, এই তিনটি শহরে আইপিএল-এর বাকি ম্যাচ খেলা হবে।। কলকাতা নাইট রাইডার্স শিবিরও টুর্নামেন্টের পরবর্তী পর্বের জন্য নীল নকশা তৈরি করে ফেলেছে। কেকেআর তাদের শিবির করবে আবু ধাবিতে। তবু প্রথমে দুবাই যেতে চায় কেকেআর।

কারণ, নিভৃতবাসের নিয়ম। করোনা কারণে আবু ধাবিতে কোয়ারেন্টাইনের নিয়ম বেশ কঠিন। বিদেশ থেকে কেউ সরাসরি আবু ধাবি পৌঁছলে ১৪ দিনের কঠোর নিভৃতবাসে থাকতে হবে। অন্যদিকে দুবাইয়ে সেই তুলনায় কিছু ছাড় রয়েছে। ভিন দেশ থেকে কেউ দুবাই গেলে ৭ দিনের নিভৃতবাস কাটালেই চলবে। সেই কারণে নাইট শিবিরে সিদ্ধান্ত হয়েছে যে, মুম্বই থেকে প্রথমে দুবাই যাওয়া হবে। সেখানে সাত দিনের কোয়ারেন্টিন পর্ব কাটিয়ে অষ্টম দিন আবু ধাবি যাওয়া হবে। তাতে করোনার কড়াকড়ি থেকে কিছুটা হলেও রেহাই পাওয়া যাবে।

কেকেআর শিবির সূত্রে খবর, ২৫ ও ২৬ অগস্ট সকল ভারতীয় ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মুম্বইয়ে জমায়েত হবেন। সেখানে ২৬ অগস্ট ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে প্রত্যেকের আরটিপিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষার বন্দোবস্ত করছে। সে দিন রাতেই করোনা পরীক্ষার ফল হাতে এসে যাবে। তারপর ২৭ তারিখ চার্টার্ড বিমানে করে মুম্বই থেকে দুবাই উড়ে যাবে দল। সুনীল নারাইন, আন্দ্রে রাসেলের মতো অনেকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন। কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাকালামও সিপিএলে রয়েছেন। তাঁরা সেখান থেকেই দুবাই পৌঁছবেন।

বন্ধ করুন