বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > চেন্নাই-মুম্বই ম্যাচ দিয়েই চাকা ঘুরবে স্থগিত IPL-র, শীঘ্রই সূচি ঘোষণা : সূত্র
আগামী ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচে চেন্নাই-মুম্বই মুখোমুখি হবে। জানাল এএনআই। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
আগামী ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচে চেন্নাই-মুম্বই মুখোমুখি হবে। জানাল এএনআই। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

চেন্নাই-মুম্বই ম্যাচ দিয়েই চাকা ঘুরবে স্থগিত IPL-র, শীঘ্রই সূচি ঘোষণা : সূত্র

  • শুরুতেই মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি।

শুরুতেই হতে চলেছে ‘ব্লকবাস্টার’ লড়াই। আগামী ১৯ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় চতুর্দশ আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স। সূত্র উদ্ধৃত করে একথা জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। ওই সূত্র এএনআইকে বলেছেন, 'হ্যাঁ, আমরা ১৯ সেপ্টেম্বর চেন্নাই-মুম্বই ম্যাচ দিয়ে (আইপিএল) শুরু করছি।'

এবার আইপিএলে ২৯ টি ম্যাচ হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের জেরে তারপরেই স্থগিত হয়ে যায় টুর্নামেন্ট। বায়ো-বাবলের মধ্যেই একাধিক ক্রিকেটারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। পরিবর্তিত পরিস্থিতিতে বাকি ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহিতে হবে বলে আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে জানানো হয়েছে। তবে এখনও আনুষ্ঠানিকভাবে সেই দ্বিতীয় দফার আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়নি। তারইমধ্যে ওই সূত্র এএনআইকে জানিয়েছেন, আগামী ১০ অক্টোবর প্রথম কোয়ালিফায়ার হবে। এলিমিনিটের হবে পরদিন (১১ অক্টোবর)। একদিন বিরতির পর আগামী ১৩ অক্টোবর দ্বিতীয় কোয়ালিফায়ার হবে। তারপর আগামী ১৫ অক্টোবর হবে ফাইনাল।

তারইমধ্যে ভারতীয় বোর্ডের আশা, ঠিক টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হলেও আইপিএলের দ্বিতীয় পর্যায়ে বেশিরভাগ বিদেশি খেলোয়াড়ই থাকতে পারবেন। অন্যান্য বিদেশি টি-টোয়েন্টি লিগের সঙ্গেও সূচি যাতে মিলে না যায়, তা নিয়েও আলোচনা হয়। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আলোচনায় বসেছিল ভারতীয় বোর্ড। তারপর সিপিএলের সূচি সংশোধন করা হয়েছে। সংশোধিত সূচি অনুযায়ী, ২৬ অগস্ট থেকে শুরু হবে টুর্নামেন্ট। চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। পাশাপাশি পিছিয়ে দেওয়া হয়েছে পাকিস্তান সুপার লিগও (পিএসএল)। আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে সেই টুর্নামেন্ট হবে।

বন্ধ করুন