বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএলে উপেক্ষিত সতীর্থের জন্য দুঃখ প্রকাশ চেতেশ্বর পূজারার
চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার (সিএসকে)।
চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার (সিএসকে)।

IPL 2021: আইপিএলে উপেক্ষিত সতীর্থের জন্য দুঃখ প্রকাশ চেতেশ্বর পূজারার

  • জাতীয় দলের বন্ধু আইপিএলে সুযোগ না পাওয়ায় মন খারাপ পূজারার।

আইপিএল শুরুর দামামা বেজে গিয়েছে ইতিমধ্যেই। ভারতীয় ক্রিকেট দলের প্রায় সকল নামীদামি ক্রিকেটারদের পাশাপাশি চেতেশ্বর পূজারাকেও এবার টুর্নামেন্টে ঘাম ঝরাতে দেখা যাবে। জাতীয় দলের নিয়মিত সদস্যদের মধ্যে অনুপস্থিত থাকবেন শুধু একজনই আর তাঁকে নিয়েই দুঃখপ্রকাশ করলেন পূজারা।

দীর্ঘ ছ'বছর পরে আইপিএলের মঞ্চে প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন ভারতীয় টেস্ট দলের মেরূদন্ড এই ডানহাতি ব্য়াটসম্যান। ২০০৮ থেকে ২০১৪ পর্যন্ত তিনটি ফ্রাঞ্চাইজির হয়ে প্রতিনিধিত্ব করলেও, টেস্ট বিশেষজ্ঞের তকমা অন্তরায় হয়ে দাঁড়ায় পূজারার আইপিএল ক্যারিয়ারে। তবে এবছর চেন্নাই সুপার কিংস ৫০ লক্ষ টাকায় তাঁকে দলে নেয়। তাঁর ভাগ্যে শিঁকে ছিঁড়লেও জাতীয় টেস্ট দলের নিয়মিত সদস্য হনুমা বিহারী উপেক্ষিতই থেকে যান। পূজারার মতে বিহারীর এই টুর্নামেন্টে সুযোগ পাওয়া উচিত ছিল।

৩৩ বছর বয়সী টপ অর্ডার ব্যাটসম্যান বলেন, ‘বিগত কয়েকবছর ধরে একমাত্র আমিই আইপিএলের আনন্দ উপভোগ করা থেকে বঞ্চিত ছিলাম। এ বছর জাতীয় দলের সদস্যদের মধ্যে শুধমাত্র হনুমা বিহারীই অনুপস্থিত থাকবেন। ওর কথা ভেবে আমার খারাপ লাগছে। আমার মনে হয় ওর এই টুর্নামেন্টের অংশ হওয়া উচিত ছিল।’

নিজের ধৈর্য ও লম্বা ইনিংস খেলার জন্য বিখ্যাত পূজারা নিজের দক্ষতা সম্পর্কে অবগত। তবে দীর্ঘদিন একসাথে খেলার সুবাদে সতীর্থদের থেকে শেখার কথা জানান তিনি। ‘আমি জানি বিরাট বা রোহিতদের মতো আমার নিয়মিত বড় শট খেলার দক্ষতা নেই। তবে দীর্ঘদিন একসাথে খেলার সুবাদে আপনি অনেককিছু শিখতে পারেন। তবে রোহিত শুধু গায়ের জোরে ছক্কা হাঁকায় না, ও আমার দেখা অন্যতম সেরা টাইমার।'

টি-টোয়েন্টিতে সাফল্য লাভের জন্য রচনাত্মক শট খেলার পাশাপাশি গতানুগতিক ক্রিকেট শট খেলেও সাফল্য অর্জন করা যায় বলেই মনে করেন পূজারা। উদাহরণস্বরূপ কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন ও অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথের নাম করেন তিনি। পূজারা স্বীকার করেন অতীতে টি-টোয়েন্টি ক্রিকেট তাঁর টেস্ট ক্যারিয়ারে সমস্যা সৃষ্টি করতে পারে মনে করলেও অভিজ্ঞতা বাড়ার সাথে সাথে সেই ভয় উধাও হয়ে গিয়েছে। এবার তিনি টেস্টের সাফল্য আইপিএলেও অব্যাহত রাখতে পারেন কি না, সেটাই দেখার জন্য সকলে মুখিয়ে রয়েছেন।

বন্ধ করুন