বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ছক্কা হাঁকিয়ে জয় এনে দিলেন, যেন RR অধিনায়ককে জবাব দিলেন ক্রিস মরিস
জেতানোর পর ড্রেসিংরুমের দিকে থাম্পস আপ দেখান মরিস। ছবি: পিটিআই
জেতানোর পর ড্রেসিংরুমের দিকে থাম্পস আপ দেখান মরিস। ছবি: পিটিআই

IPL 2021: ছক্কা হাঁকিয়ে জয় এনে দিলেন, যেন RR অধিনায়ককে জবাব দিলেন ক্রিস মরিস

  • ৯০ রানে ৬ উইকেট হারিয়ে তখন একেবারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল রাজস্থানের। এই পরিস্থিতিতে আট নম্বরে ব্যাট করতে নামেন ক্রিস মরিস। দায়িত্ব নিয়ে ১৮ বলে অপরাজিত ৩৬ রান করে দলকে জেতান আইপিএলের সবচেয়ে দামী প্লেয়ার।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ছয় মেরেই দলকে জেতালেন ক্রিস মরিস। এ যেন সঞ্জু স্যামসনকেই জবাব দিলেন আইপিএলের সবচেয়ে দামী প্লেয়ার! পঞ্জাব কিংসের ম্যাচের ক্ষোভটাই বোধহয় এ দিন লাভার স্ত্রোতের মতোই দিল্লির উপর দিয়ে বয়ে গেল।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে শেষ ২ বলে পাঁচ রান বাকি ছিল। প্রথম বলে ১ রান নেওয়া যেতেই পারত। কিন্তু সঞ্জু নিজের উপর দায়িত্ব নিয়ে রান নেননি। এর জন্য ক্রিস মরিস কিন্তু মাঠেই বিরক্তি প্রকাশ করেছিলেন। ক্যামেরায় তা পরিষ্কার ধরা পড়েছিল। শেষ পর্যন্ত ছয় মেরে সঞ্জু সে দিন রাজস্থানকে জেতাতে পারেননি। কিন্তু বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সেটাই করে দেখিয়েছেন মরিস।

৯০ রানে ৬ উইকেট হারিয়ে তখন একেবারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল রাজস্থানের। জেতার আশা ক্ষীণ হয়ে এসেছিল। এই পরিস্থিতিতে আট নম্বরে ব্যাট করতে নামেন মরিস। দায়িত্ব নিয়ে ১৮ বলে অপরাজিত ৩৬ রান করেন। তাঁর ইনিংসে ৪টি ছক্কা রয়েছে। এই চারটি ছয় মেরেই দলকে জয়ের পথে ফেরান দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার। তাও দু' বল বাকি থাকতেই।

ছয় মেরে দলকে জেতানোর পর দেখা যায়, ড্রেসিংরুমের দিকে থাম্বস আপ দেখাচ্ছেন মরিস। হয়তো এ ভাবে অধিনায়ককে তিনি বোঝাতে চেয়েছেন, দলকে জেতানোর ক্ষমতা তিনিও রাখেন। তাঁর উপরও ভরসা করা যায়!

বন্ধ করুন