বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > পাকিস্তান সিরিজের মাঝেই IPL-এর জন্য ক্রিকেটারদের জাতীয় দল থেকে ছেড়ে দেবে দক্ষিণ আফ্রিকা
প্রোটিয়া ক্রিকেটাররা। ছবি- টুইটার।
প্রোটিয়া ক্রিকেটাররা। ছবি- টুইটার।

পাকিস্তান সিরিজের মাঝেই IPL-এর জন্য ক্রিকেটারদের জাতীয় দল থেকে ছেড়ে দেবে দক্ষিণ আফ্রিকা

  • ২ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে দু'টি সীমিত ওভারের সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা।

পাকিস্তানের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজের মাঝেই আইপিএলের জন্য ক্রিকেটারদের ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। যাঁদের আইপিএল চুক্তি নেই, পাকিস্তানের বিরুদ্ধে বাকি সিরিজে তাঁরাই মাঠে নামবেন দক্ষিণ আফ্রিকার হয়ে।

২ থেকে ৭ এপ্রিল পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত ওয়ান ডে সিরিজে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। পরে ১০ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত দু'দল চার ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে। ৪ এপ্রিল দ্বিতীয় ওয়ান ডে'র পরেই আইপিএলের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটারদের ছেড়ে দেওয়া হবে দক্ষিণ আফ্রিকার স্কোয়াড থেকে। এবছর আইপিএল শুরু হবে ৯ এপ্রিল থেকে।

দক্ষিণ আফ্রিকার বেশ কিছু ক্রিকেটার এবছর আইপিএলে মাঠে নামবেন। কাগিসো রাবাদা ও এনরিখ নরকিয়া দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলবেন। ডেভিড মিলার খেলবেন রাজস্থান রয়্যালসের হয়ে। লুঙ্গি এনগিদি মাঠে নামবেন চেন্নাই সুপার কিংসের জার্সিতে। কুইন্টন ডি'কক মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে প্রতিনিধিত্ব করবেন। এঁদের প্রত্যেকেরই আইপিএল শুরুর আগেউ নিজ নিজ ফ্র্যাঞ্চাইজি দলের সঙ্গে যোগ দেওয়ার কথা।

ইএসপিএন-ক্রিকইনফোর রিপোর্ট অনুয়ায়ী আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা সংশ্লিষ্ট ক্রিকেটারদের জন্য চার্টার্ড বিমানের ব্যবস্থা করতে চলেছে, যাতে তাঁরা কোনও ম্যাচ মিস না করেন। নিয়ম অনুযায়ী ভারত-ইংল্যান্ড সিরিজে অংশ নেওয়া ক্রিকেটাররা ছাড়া আইপিএলের বাকি সব ক্রিকেটার, কোচিং ও সাপোর্ট স্টাফদের টুর্নামেন্ট শুরুর আগে ৭ দিনের কোয়ারান্টাইন বাধ্যতামূলক।

বন্ধ করুন