বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএল খেলা হচ্ছে না প্রোটিয়া তারকা রাসি ভ্যান ডার ডুসেনের, সিদ্ধান্তের কথা জানিয়ে দিল প্রোটিয়া ক্রিকেট বোর্ড
রাসি ভ্য়ান ডার ডুসেন। ছবি- পিটিআই।
রাসি ভ্য়ান ডার ডুসেন। ছবি- পিটিআই।

IPL 2021: আইপিএল খেলা হচ্ছে না প্রোটিয়া তারকা রাসি ভ্যান ডার ডুসেনের, সিদ্ধান্তের কথা জানিয়ে দিল প্রোটিয়া ক্রিকেট বোর্ড

  • নিলামে ৫০ লাখ টাকা বেস প্রাইস রাখলেও অবিক্রিত থেকে যান প্রোটিয়া তারকা। স্টোকসের বদলে তাঁকেই দলে নেওয়ার কথা ঠিক ছিল।

সানরাইজার্স হায়দরাবাদকে ৫৫ রানে হারিয়ে জয়ের সরণীতে ফিরেছে রাজস্থান রয়্যালস। তবে খুশির মধ্যেই চিন্তার কালো মেঘ সরছে না রাজস্থান শিবির থেকে। এ মরশুমের আইপিএলে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান রাসি ভ্যান ডার ডুসেনের অংশগ্রহণ করা হচ্ছে না।

বেন স্টোকস, অ্যান্ড্রু টাই, জোফ্রা আর্চার সহ দলের একাধিক তারকা চোটের কারণে বা করোনা পরিস্থিতিতে দল ছাড়তে বাধ্য হয়েছেন। পরপর তারকা হারিয়ে সমস্যায় পড়ছে রাজস্থান শিবির। একেই দল আশানুরূপ খেলতে পারছে না, তার ওপর করোনা পরিস্থিতিতে পরিবর্ত ক্রিকেটার পাওয়াও চাপ। আর সে দলে যোগ দলেও করোনাবিধি মেনে সঙ্গে সঙ্গে দলে যোগ দিতে পারবে না।

এমন অবস্থায় ভ্যান ডার ডুসেনকে নিয়ে আশার আলো দেখছিল রাজস্থান শিবির। নিলামে ৫০ লাখ টাকা বেস প্রাইস রাখলেও অবিক্রিত থেকে যান প্রোটিয়া তারকা। স্টোকসের বদলে তাঁকেই দলে নেওয়ার কথা ঠিক ছিল। আন্তর্জাতিক ক্রিকেটে অল্প সময়ের মধ্যেই নিজের জাত চিনিয়েছেন ৩২ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান। প্রোটিয়া দলের হয়ে মাত্র ২০টি বিশ ওভারের ম্যাচ খেলে করে ফেলেছেন ৬২৮ রান। অসামান্য ধারাবাহিকতার ফলস্বরূপ আইসিসি টি ২০ ব্যাটসম্যানদের তালিকায় বিরাট কোহলির পরেই ছয় নম্বরে তাঁর স্থান। এমন ব্যাটসম্যান দলে পেলে যে রাজস্থানের সুবিধাই হত তা বলার দরকার পড়ে না। তবে ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী দক্ষিণ আফ্রিকা বোর্ড তাঁকে আইপিএলে যোগদানের অনুমতিপত্র দেয়নি। ফলে এ মরশুমে আর খেলা হচ্ছে না তাঁর।

বন্ধ করুন